পেশাজীবীদের টিকে থাকার আবেগকে প্রাধান্য দেন: বাপ্পী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জুন ২০১৭, ১৭:২৯

`আমি জাজ প্রধান আব্দুল আজিজকে বলতে চাই, আপনি আমার বাবার মতো। আমাদের স্লোগান আর ধিক্কার ছিলো দেশের চলচ্চিত্র বিরোধীদের বিরুদ্ধে। আপনি পেশাদার মানুষ, আশা করি কান কথা, পাড়া কথায় সন্তানের ভুল না ধরে একজন পেশাজীবীর টিকে থাকার আবেগকে প্রাধান্য দেবেন।’ এমন কথা বললেন ঢাকাই চলচ্চিত্রের সুলতানখ্যাত নায়ক বাপ্পী চৌধুরী।

যৌথ প্রযোজনার নামে যৌথ প্রতারণা বন্ধের দাবিতে আন্দোলনে নেমেছে চলচ্চিত্রের ১৪টি সংগঠনের সমন্বয়ে গঠিত চলচ্চিত্র ঐক্যজোট। আজ দুপুর ১২টায় এফডিসি থেকে আন্দোলন শুরু করেন। পরে ইস্কাটন সেন্সরবোর্ডের সামনে মিছিল করতে করতে তারা এসে উপস্তিত হন। এসময় তারা সেন্সরবোর্ড ঘেরাও করে রাখেন।

সেখঅনে সংগঠনের বিভিন্ন নেতাকর্মী বক্তব্য প্রদান করেন।তার এক পর্যায়ে বাপ্পীও বক্তব্য দেন। সেখানে তিনি আরও বলেন, দিনকে দিন দেশের চলচ্চিত্র ধ্বংসের মুখে যাচ্ছে, ভিনদেশি ছবির বাজার বাড়ানো হচ্ছে। কৌশলে দেশীয় ছবিগুলোকে হল দেয়া হচ্ছে না। ভিনদেশ থেকে আসা মানহীন ছবিগুলো হল পেয়ে যাচ্ছে শতাধিক। এভাবে চললে যারা চলচ্চিত্রে কাজ করে খেয়ে পড়ে বেঁচে থাকি, তাদের আর কিছুই করার থাকবে না। অনেকেই বলছেন আমি জাজ থেকে এসেছি। এই প্রতিষ্ঠানটি আমার পিতার মতো। তবে আমি কেন জাজের বিরুদ্ধে আন্দোলন করছি? এটা খু্বই অবাক করা এবং বিব্রতকর প্রশ্ন আমার জন্য। বাবার বিরুদ্ধে সন্তান কখনো আন্দোলন করতে পারে না। আমিই বা কেন করবো। আমি এই আন্দোলনের একজন সক্রিয় কর্ম তার কারণ আমি আমার দেশ ও দেশের চলচ্চিত্রকে ভালোবাসি। এখানে আমি কাজ করে দুই বেলা ভাত খাই। জাজের হাত ধরেই আমি এখানে পা রেখেছি। জাজের কাছ থেকেই শিখেছি কাজের প্রতি, পেশার প্রতি শ্রদ্ধাশীল থাকতে হবে। আজ যারা আমার পেটে লাথি মারতে চাইছে আমি তো তার হয়ে সাফাই গাইতে পারি না।’

তিনি আরও বলেন, ‘দেখুন নায়ক ফারুক বা সোহেল রানা, কবরী, রোজিনা, অঞ্জনা, ববিতার মতো তারকাদের এখন আর অভিনয় না করলেও জীবন চলে। তবুও তারা এই আন্দোলনের সঙ্গে আছেন। কেন আছেন? অর্থকড়ির লোভে? মোটেও না। তারা এই শিল্পটাকে ভালোবাসে বলেই এখনো এই বয়সে আন্দোলনের কথা ভাবতে পারেন। আমাদের উৎসাহ দিতে পারেন। এটাকে নেতিবাচকভাবে ব্যাখ্যা করে এর মূল উদ্দেশ্যটা নষ্ট যারা করতে চাইছেন তারাও ইন্ডাস্ট্রির শত্রু।’

এই নায়ক যৌথ প্রযোজনার নামে যৌথ প্রতারণায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে দেশীয় চলচ্চিত্র শিল্পকে ধ্বংসের হাত থেকে রক্ষার জন্য সরকারের সুদৃষ্টি কামনা করেছেন।

ঢাকাটাইমস/১৮জুন/এমইউ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :