হামলার পরিণাম শুভ হবে না: খালেদা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জুন ২০১৭, ১৯:৩০ | প্রকাশিত : ১৮ জুন ২০১৭, ১৭:৩২

চট্টগ্রামে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার পরিণাম শুভ হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এক টুইট বার্তায় তিনি বলেছেন, এটি গণতন্ত্রের ওপর হামলা।

রবিবার নিজের টুইট অ্যাকাউন্টে এ কথা বলেন খালেদা। একই দিন সকালে পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত রাঙ্গামাটিতে ত্রাণ বিতরণে যাওয়া বিএনপির গাড়িবহরে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় হামলা হয় বলে জানিয়েছেন দলের নেতারা।

হামলায় বহরে থাকা প্রায় দশটির মতো গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছেন নেতারা। বিএনপি মহাসচিব ছাড়াও দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী এবং আরও কয়েকজন নেতা আহত হয়েছেন। 

এই হামলার প্রতিবাদে রাজধানীতে তাৎক্ষণিক বিক্ষোভ করে বিএনপি। আর সোমবার রাজধানীসহ সব জেলা পর্যায়ে বিক্ষোভের ডাক দিয়েছে দলটি। খোদ সরকারি দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ফখরুলের গাড়িবহরে হামলা অন্যায়। এই ঘটনায় দায়ীদের খুঁজে বের করার কথা বলেছেন তিনি।

খালেদা জিয়া তার টুইট বার্তায় বলেন, ‘বিএনপি মহাসচিবের ওপর ন্যাক্কারজনক হামলার নিন্দা জানাবার ভাষা নেই।’ তিনি বলেন, ‘এ হামলা গণতন্ত্র, রাজনীতি, নাগরিক অধিকার ও পরমতসহিষ্ণুতার ওপর হামলা। এর পরিণাম শুভ হবে না।’

আওয়ামী লীগ গুণ্ডামিকে আশ্রয় করেছে

এই ঘটনায় গণমাধ্যমে একটি বিবৃতিও পাঠিয়েছেন খালেদা জিয়া। তিনি এই ঘটনাকে ‘গণতন্ত্রের শেষ চিহ্নটুকু মুছে ফেলতে সরকারের একটি দুর্বিনীত উদ্যোগ’ বলেছেন।

খালেদা জিয়া বলেন, ‘এই ঘটনা বর্তমান বিনা ভোটের সরকারের আরেকটি হিংসাশ্রয়ী অসুস্থ রাজনীতিরই বহিঃপ্রকাশ।’ তিনি বলেন, ‘এই ঘটনা বর্তমান বিনা ভোটের সরকারের আরেকটি হিংসাশ্রয়ী অসুস্থ রাজনীতিরই বহিঃপ্রকাশ। আওয়ামী লীগ গুণ্ডামিকেই আশ্রয় করেছে টিকে থাকার অবলম্বন হিসেবে। তাই শান্তি, স্বস্তি ও জননিরাপত্তাকে বিসর্জন দিয়ে নৈরাজ্যকেই বেছে নিয়েছে। এভাবে ভয়ভীতি, শঙ্কা ও আতঙ্কের পরিবেশ বজায় রেখে গণপ্রতিবাদকে চাপা দিয়ে রাখাটাই হচ্ছে তাদের মূল লক্ষ্য।’

খালেদা জিয়া বলেন, আওয়ামী পাণ্ডাদের দিয়ে বিএনপির গাড়িবহরে আক্রমণ সরকারের পতনের আগে শেষ মরণকামড়। তবে বর্তমান শাসকগোষ্ঠীর সকল অপকর্মের হিসেব নিতে জনগণ অপেক্ষা করছে। আর এই অপেক্ষা বেশি দীর্ঘ হবে না।

(ঢাকাটাইমস/১৮জুন/বিইউ/জেবি/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত