ইফতার অনুষ্ঠানে ‘দি বাওয়ানিয়ানস’

মাহমুদ উল্লাহ, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ জুন ২০১৭, ১৫:১৭ | প্রকাশিত : ১৮ জুন ২০১৭, ২০:৩৩

রমজান মাস উপলক্ষে রাজধানীর পুরান ঢাকার আহমেদ বাওয়ানী একাডেমী স্কুলের সাবেক ছাত্রছাত্রীর নিয়ে এক ইফতার অনুষ্ঠানের আয়োজন হল। ঢাকার সীমান্ত স্কয়ার এর ইমান্যুয়েলস কনভেনশন সেন্টারে শনিবার এই ইফতার আয়োজনটি অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন আহমেদ বাওয়ানি স্কুলের সাবেক ও বরতমান শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানে স্কুলটির শ্রেষ্ঠ শিক্ষক পুরস্কারপ্রাপ্ত সাবেক অধ্যক্ষ সিদ্দিকুর রহমানও উপস্থিত ছিলেন।

ইফতার মাহফিল ও আলোচনা সভার সভাপতিত্ব করেন দি বাওয়ানিয়ানস এর সভাপতি জনাব আব্দুর রউফ। ইফতার অনুষ্ঠানে ১৯৭২ সন থেকে ২০১৭ পর্যন্ত স্কুলের প্রায় সকল ব্যাচ এর ৫০০ জন ছাত্রছাত্রী উপস্থিত ছিলেন।

খুব শিগগিরই আহমেদ বাওয়ানী একাডেমী স্কুলে একটি কম্পিউটার ল্যাব তৈরি করা হবে এই মর্মে একটি ঘোষণা দেয়া হয় অনুষ্ঠানে। এছাড়াও দি বাওয়ানিয়ানস এর বতর্মান কমিটির সভাপতি জনাব আব্দুর রউফ পরবর্তী কমিটির সভাপতী এফবিসিসিআই পরিচালক মীর নিজামুদ্দিন আহমেদের নাম ঘোষণা করেন। মীর নিজামুদ্দিন সকল ব্যাচের সঙ্গে আলোচনা সাপেক্ষে পরবর্তী নতুন কমিটির নাম ঘোষণা করবেন বলে অনুষ্ঠানে জানান।

এ সময় স্কুলের সাবেক ছাত্র বর্তমান বিসিসিআই পরিচালক মীর নিজামুদ্দিন আহমেদ, শফিকুল ইসলাম ভরসা ও নিজামুদ্দিন আহমেদ রাজেসকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন। এছাড়াও সাবেক ছাত্র ৩২ নং ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইসলাম রাসেলকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

মূলত ‘দি বাওয়ানিয়ানস’ আহমেদ বাওয়ানী একাডেমী স্কুলের সাবেক ছাত্রছাত্রীদের কল্যাণে কাজ করে থাকে।  স্কুলের উন্নয়ন ও সামাজিক বিভিন্ন উন্নয়নেও কাজ করে থাকে। এছাড়াও স্কুলের সাবেক ছাত্রছাত্রীদের নিয়ে বাৎসরিক পিকনিক, রিইউনিয়ন ও ইফতার অনুষ্ঠানের আয়োজন করে থাকে।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সোলেমান আহমেদ জিসান ও জামান বাবর। সার্বিক তত্বাবধানে ছিলেন ফজলে হোসেন রিপন ও আব্দুল বারি ওপেল।

ঢাকাটাইমস/১৮জানু/এমইউ

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত