লন্ডনে এবার মুসল্লিদের ‘লক্ষ্য করে’ হামলা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ জুন ২০১৭, ১০:১২ | প্রকাশিত : ১৯ জুন ২০১৭, ০৮:৫৭

লন্ডন ব্রিজ এলাকায় হামলার পর এবার সেভেন সিস্টারস রোডের ফিনসবারি পার্ক মসজিদের কাছে সন্ত্রাসী হামলা হয়েছে। এই হামলায় একজন নিহত ও আটজন আহত হয়েছেন। ঘটনার তদন্ত চালাচ্ছে কাউন্টার টেরর পুলিশ। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে।

আজ সোমবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

এটিকে ‘গুরুতর হামলা’ উল্লেখ করে লন্ডন মেট্রোপলিটন পুলিশ জানায়, গতকাল রবিবার রাতে সেভেন সিস্টারস রোডের ফিনসবারি পার্ক মসজিদের কাছে পথচারীদের ওপর দ্রুত গতির একটি গাড়ি উঠিয়ে দেয় হামলাকারীরা। এতে অনেকেই আহত হয়েছেন। এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করা হয়েছে।

দ্যা মুসলিম কাউন্সিল অব ব্রিটেনের (এমসিবি) পক্ষ থেকে দাবি করা হয়েছে, ‘ইচ্ছাকৃতভাবে’ ওই সাদা ভ্যানটি মুসল্লিদের ওপর তুলে দেয়া হয়েছে। ওই সময়ে অনেক মুসুল্লি ইফতার শেষে মাগরিবের নামাজ আদায় করতে মসজিদের দিকে আসছিলেন। পরে নামাজে আহতদের জন্য বিশেষ প্রার্থনা করা হয়েছে বলে জানায় এমসিবি কর্তৃপক্ষ।

লন্ডন অ্যাম্বুলেন্স সেবা সূত্রে জানা গেছে, ঘটনাস্থলে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স ও কর্মী পাঠানো হয়েছে।

সেভেন সিস্টারস রোডের এক ফ্ল্যাটের বাসিন্দা জানান, হঠাৎ করেই সেখানকার মানুষ ভয়ে চিৎকার করছেন। এ সময় ফিনসবারি পার্ক মসজিদের সামনে একটি সাদা ভ্যান গিয়ে দাঁড়ায়। সেদিক থেকে পথচারীরা আসতেই দ্রুত গতিতে তাদের ওপর ভ্যানটি চালিয়ে দেয় সন্ত্রাসীরা। গোটা এলাকাটি সঙ্গে সঙ্গেই পুলিশের গাড়ি, অ্যাম্বুলেন্স ও অগ্নি নির্বাপক গাড়িতে ছেয়ে যায়।

(ঢাকাটাইমস/১৯জুন/জেএস)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত