বৃষ্টিতে আবার তলিয়ে গেল ঢাকা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ জুন ২০১৭, ১৭:১৪ | প্রকাশিত : ১৯ জুন ২০১৭, ১৩:৩৩

ঘণ্টা দুয়েকের বৃষ্টিতে রাজধানী ঢাকার বিভিন্ন এলাকা তলিয়ে গেল। সকাল সাড়ে ১০টার মসুলধারে এই বৃষ্টির কারণে চরম ভোগান্তির মধ্যে পড়ে যাত্রী এবং শ্রমজীবী মানুষ। অনেকেই বৃষ্টির মধ্যে ভিজে অফিসে যেতে দেখা গেছে।

রাজধানীর গ্রিনরোড, মিরপুর, মোহাম্মদপুর, ফার্মগেট থেকে কারওয়ানবাজার পর্যন্ত সড়কের এক পাশ, শ্যামলী থেকে শুক্রাবাদ মোড়, রামপুরা, বাড্ডা, খিলক্ষেত, নিকুঞ্জ, বসুন্ধরা আবাসিক এলাকা, পুরান ঢাকা দনিয়া, শনিরআখড়া, কতুবখালী, পোস্তগোলায় সড়কে পানি উঠায় বিপাকে পড়েছে মানুষ।

চলতি বছর এপ্রিল থেকেই ব্যাপক বৃষ্টি হচ্ছে ঢাকায়। তবে গ্রীষ্মের বৃষ্টিতে রাজধানীতে তেমন জলাবদ্ধতা দেখা না গেলেও গত এক সপ্তাহ ধরে বৃষ্টি হলেই পানি জমে যাচ্ছে। নিষ্কাষণ ব্যবস্থা ভাল না হওয়াই এর কারণ। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ক্ষোভ জানাচ্ছে সাধারণ মানুষ।

নগরীর পানি নিষ্কাষণের খালগুলো ভরাট হয়ে গেছে অনেকটাই। সেই সঙ্গে বেদখল খাল উদ্ধারের পর আবার সেগুলো কব্জায় নিয়েছে দখলদাররা। আবার ঢাকার চারপাশে নদীও এখন টইটুম্বুর। এসব কারণে পানি নামতে সময় লাগছে।

ঢাকা ওয়াসার কর্মীরা বলছেন, এই জলাবদ্ধতায় মানুষের ভূমিকাও রয়েছে। যেখানে সেখানে ময়লা-আবর্জনা ফেলা, পলিথিন ব্যবহারের কারণে নিষ্কাষণের পথ বন্ধ হয়ে গেছে অনেকাংশে। এ কারণে সাধারণ মানুষকেও সচেতন হওয়ার আহ্বান জানাচ্ছে সংস্থাটির কর্মীরা।

আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, এমন বৃষ্টি চলতেই থাকবে আরও অন্তত এক সপ্তাহ। সোমবার বেলা ১টায় আবহাওয়াবিদ ওমর ফারুক ঢাকাটাইমসকে বলেন, ‘আষাঢ় মাসে সব সময়ই বৃষ্টি হয়। চলতি সপ্তাহব্যাপী ‍সারাদেশে বৃষ্টি থাকবে। তবে আগামী সপ্তাহে বৃষ্টির পরিমাণ একটু কম থাকতে পারে।’

আবহাওয়া অধিদপ্তর ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানিয়েছে, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী ও খুলনা বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা ও ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

রাজধানীর খিলক্ষেত থেকে সহকর্মী লিয়াকত আমিনী জানান, সকাল ১০টার দিকে ‍বৃষ্টি শুরু হওয়ার পর নামা পাড়া ও বটতলা এলাকায় অনেকের বাড়িতে পানি ঢুকে গেছে। দনিয়া, শনিরআখড়া, কতুবখালী রায়েরবাগ এলাকাতেও অনেকের বাসায় পানি ঢুকেছে।

(ঢাকাটাইমস/ ১৯ জুন/ এমএবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

রাজধানীতে দুই যুবকের আত্মহত্যা

কামরাঙ্গীরচর নাগরিক পরিষদ প্রতিনিধিদের সঙ্গে মেয়র তাপসের মতবিনিময়

মতিঝিলের ফুটপাতে পড়েছিল বৃদ্ধার মরদেহ

মিরপুর বিআরটিএ’তে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৪ দালালকে সাজা

খিলক্ষেতে ৬০ কোটি টাকার খাসজমি উদ্ধার

রাজারবাগের পুকুরে ডুবে পুলিশ সদস্যের মর্মান্তিক মৃত্যু, ধরা পড়ল সিসি ক্যামেরায়

চার নারী একসঙ্গে ওয়াশরুমে! সেই রাতে গুলশানে কী হয়েছিল, জানালেন ভুক্তভোগী

রাজধানীতে ছাদ থেকে লাফ দিয়ে নারীর আত্মহত্যা

সংসদ এলাকায় ড্রোন উড়িয়ে আটক সাবেক এমপিপুত্র, ছাড়া পেলেন মুচলেকায়

গুলশানে ‘মাতাল’ হয়ে মারামারিতে জড়ানো তিন তরুণী গ্রেপ্তার, বারের বিরুদ্ধেও ব্যবস্থা

এই বিভাগের সব খবর

শিরোনাম :