চাঁপাইনবাবগঞ্জে ধর্ষণ ও হত্যা মামলায় পাঁচজনের ফাঁসি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ জুন ২০১৭, ২২:৫২ | প্রকাশিত : ১৯ জুন ২০১৭, ১৫:৩০

চাঁপাইনবাবগঞ্জে গৃহবধূকে ধর্ষণ ও হত্যা মামলায় পাঁচজনকে ফাঁসি দিয়েছে আদালত। সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ এর বিচারক মো. জিয়াউর রহমান আসামিদের উপস্থিতিতে এ রায় দেন। তবে মামলার অপর ছয় আসামিকে বেকসুর খালাস দিয়েছে আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- শিবগঞ্জ উপজেলার ছুট আইড়ামারি গ্রামের জীবন ওরফে বাবু, কালিগঞ্জ গ্রামের মো. কেতাব, একই গ্রামের জেনারুল ডাক্তার, কাপড়াডোলা গ্রামের নুরুল ইসলাম, একই গ্রামের আলমগীর।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৪ সালের ২০ এপ্রিল রাত ১০টায় শিবগঞ্জ উপজেলার বাখরআলী বিশ্বনাথপুর এলাকার রোজবুল হকের স্ত্রী মনিরা বেগমকে বিয়ের প্রলোভন দেখিয়ে মোবাইলের মাধ্যমে আসামি জীবন ওরফে বাবু বাড়ি থেকে ডেকে নিয়ে আসে। পরে জীবন তার সহযোগী অপর আসামিদের সহায়তায় বিশ্বনাথপুর এলাকার একটি ভুট্টাক্ষেতে নিয়ে গিয়ে ধর্ষণ করে এবং মৃত্যু নিশ্চিত করে ফেলে চলে আসে।

পরের দিন দুপুর ২টার দিকে জানাজানি হলে পুলিশ লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহত মনিরার মা সুলেখা বেগম শিবগঞ্জ থানায় ধর্ষণ ও হত্যা মামলা করলে তদন্তকারী কর্মকর্তা গত ২০১৫ সালের ১০ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট দাখিল করেন।

সাক্ষ্য প্রমাণাদি শেষে সোমবার দুপুরে বিচারক পাঁচজনকে ফাঁসি ও প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা ও অপর ছয় আসামিকে বেকসুর খালাস দেন।

বেকসুর খালাসপ্রাপ্তরা হলেন- আজিজুল হক, আতাউর রহমান, আকবর আলী, ওবায়দুল, মো. আজম ও মুকুল।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আঞ্জুমান আরা ও আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট গোলাম কবিরসহ আরো কয়েকজন।

(ঢাকাটাইমস/১৯জুন/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :