ছিনতাই মামলায় পুলিশ ও সাবেক সেনার বিচার শুরু

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ জুন ২০১৭, ১৭:১৮ | প্রকাশিত : ১৯ জুন ২০১৭, ১৭:১৪

ছিনতাইয়ের একটি মামলায় উত্তরা পূর্ব থানা পুলিশের এএসআই আলমগীর হোসেন ও সাবেক সেনা সদস্য মাসুম বিল্লাহর বিরুদ্ধে চার্জগঠন করেছে দ্রুতবিচার আদালত।

সোমবার ঢাকা মহানগর হাকিম ও দ্রুত বিচার আদালতের বিচারক মো. সাজ্জাদুর রহমান চার্জগঠনের এই আদেশ দেন।

ওই আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান বলেন, চার্জগঠনের মাধ্যমে আসামিদের বিচার শুরু হলো। আগামী ৫ জুলাই মামলাটিতে সাক্ষ্যগ্রহণ করা হবে।

এর আগে গত ৬ এপ্রিল এএসআই আলমগীরের দুই দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। ওইদিন এ মামলার অপর আসামি সাবেক সেনা সদস্য মাসুম বিল্লাহ (৪৩) আদালতে দোষ স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেন। জবানবন্দিতে এ আসামিরা এর আগেও ছিনতাইয়ের ঘটনা ঘটিয়েছেন বলে উল্লেখ করেছেন।

নড়াইল জেলার নড়াগাতি থানার খাসিয়া মধ্যপাড়ার বাদিন্দা মো. ইলিয়াস (৩০) এ মামলার এজাহারে অভিযোগ করেন যে, তিনি লতিফ ইম্পেরিয়াল মার্কেটস্থ এইচএস মানি এক্সচেঞ্জের মালিক। গত ৪ এপ্রিল বেলা তিনটার দিকে তিনি রাজধানীর উত্তরা পূর্ব থানাধীন রাজলক্ষী মার্কেটের সামনে গাড়ির জন্য দাঁড়িয়েছিলেন। হঠাৎ ঢাকা মেট্টো-গ-১৯-০৯৭০ নম্বরের সাদা একটি প্রাইভেটকার তার সামনে থামে। গাড়ি থেকে কয়েকজন লোক নেমে ডিবি পরিচয়ে দিয়ে তাকে গাড়িতে তুলে। এক পর্যায়ে কালো কাপড় দিয়ে তার চোখ বাঁধে। এরপর তারা বাদীর কাছে থাকা মানি এক্সচেঞ্জের ১৮ হাজার ৮০০ ইউএস ডলার যার বর্তমান বাংলাদেশের বাজার মূল্য ১৫ লাখ চার হাজার টাকা তা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। ওই সময় বাদী ডাক-চিৎকারে আশপাশের লোকজন জড়ো হলে আসামিরা তাদের উপর দিয়ে গাড়ি চালিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু উপস্থিত জনতা গাড়ি আটকে মাসুম বিল্লাকে আটক করে এবং অপর চারজন পালিয়ে যায়। পরে পুলিশ মাসুম বিল্লাকে জিজ্ঞাসাবাদ করলে সে এই ঘটনায় পালিয়ে যাওয়া আসামি এএসআই আলমগীর হোসেন, জনৈক হাবিব ডলার, রাশেদ ও সুমান বলে জানায়। পুলিশ মাসুম বিল্লাকে জিজ্ঞাসাবাদের সূত্র ধরে বুধবার রাতে এএসআই আলমগীরকে গ্রেপ্তার করেন।

প্রসঙ্গত, আসামি আলমগীর যশোর জেলার ঝিকরগাছা থানাধীন কৃত্তিপুর গ্রামের আনোয়ার হোসেনের ছেলে। অন্যদিকে সাবেক সেনা সদস্য মাসুম বিল্লাহ বাড়ি ঢাকার দোহার থানাধীন উত্তর শিমুলিয়া গ্রামে।

(ঢাকাটাইমস/১৯জুন/আরজেড/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি

কক্সবাজারে কতজন রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট

সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরাম ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল চ্যাপ্টারের দায়িত্ব পুনর্বণ্টন

আদেশ প্রতিপালন না হওয়ায় চট্টগ্রামের ডিসি এসপিসহ চার জনকে হাইকোর্টে তলব

১১ মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগের শুনানি ২৯ জুলাই

২৮ দিন পর খুলল সুপ্রিম কোর্ট

ব্যবসায়ী নাসিরের মামলা: পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি

বোট ক্লাব কাণ্ড: পরীমনির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন

সেই রাতে ৮৭ হাজার টাকার মদ খেয়েছিলেন পরীমনি, পার্সেল না দেওয়ায় তাণ্ডব

বোট ক্লাব কাণ্ড: প্রতিবেদন দিল পিবিআই, ব্যবসায়ী নাসিরের মামলায় ফেঁসে যাচ্ছেন পরীমনি?

এই বিভাগের সব খবর

শিরোনাম :