ফরিদপুরে বজ্রপাতে মা-ছেলেসহ প্রাণ গেল পাঁচজনের

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ জুন ২০১৭, ১৮:০৭ | প্রকাশিত : ১৯ জুন ২০১৭, ১৭:৫২

ফরিদপুরে পৃথক বজ্রপাতে মা-ছেলেসহ পাঁচজন মারা গেছেন। এর মধ্যে সালথা উপজেলায় মা-ছেলেসহ তিনজন, সদর ও চরভদ্রাসন উপজেলায় দুই দিনমজুরের মৃত্যু হয়েছে। এসব ঘটনায় আহত হয়েছে তিনজন।

এর আগে রবিবার বিকালে আরো পাঁচজনের মৃত্যু হয়। দুই দিনে বজ্রপাতে মৃতের সংখ্যা দাঁড়ালো সাতজনে।

সালথা থানার পরিদর্শক (তদন্ত) মো. ফায়েকুজ্জামান জানান, সোমবার সকালে বজ্রপাতে সালথা উপজেলার ভাবুকদিয়া গ্রামের গৃহবধূ হেলেনা বেগম ও তার শিশুপুত্র হেলাল মারা যান। এছাড়া মো. মিলন নামে আরো একজন মাঠে কাজ করার সময় মারা যায়।

এদিকে চরভদ্রাসনের ছমির ব্যাপারীর ডাঙ্গী এলাকায় একটি জমিতে তিনজন দিনমজুর কাজ করছিল। এসময় বজ্রপাত হলে কাবুল নামে এক দিনমজুরের মৃত্যু হয়। কাবুলের বাড়ি কুষ্টিয়া জেলায়।

এ ঘটনায় অপর দুই দিনমজুর আহত হয়। তাদের চরভদ্রাসন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

অপরদিকে সদর উপজেলার নর্থচ্যানেল ইউনিয়নের চেয়ারম্যান মো. মোস্তাকুজ্জামান জানান, কবিরপুরে খেয়াঘাট এলাকায় বজ্রপাতে মো. ওমর আলী নামে এক দিনমজুরের মুত্যু হয়েছে। তার বাড়ি নাটোর জেলায়। এসময় আরেক দিনমজুর আহত হয়।

এর আগে রবিবার বিকালে ফরিদপুরের চরভদ্রাসনে একই পরিবারের তিনজনসহ মোট পাঁচজন বজ্রপাতে নিহত হন।

এদিকে সোমবার সকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে। থেমে থেমে বর্ষণের সাথে ঝড়ো হাওয়া বইতে থাকে। সেই সাথে বিদ্যুতের চমকানি ও বজ্রপাতের ঘটনা ঘটে।

ফরিদপুর আবহাওয়া অধিদপ্তরের ইনচার্জ সুরজুল আমিন জানান, দিনভর থেমে থেমে ভারী ও মাঝারি বর্ষণ হতে পারে। সেই সাথে বিদ্যুৎ চমকানি ও বজ্রপাতের সম্ভাবনা রয়েছে।

ফরিদপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক জিএম আব্দুর রউফ জানান, বৃষ্টিতে মাঠের ফসলের খুব বেশি ক্ষতি হয়নি। তবে সবজি জাতীয় পণ্যের বেশ ক্ষতি হয়েছে। এখন পর্যন্ত ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা যায়নি বলেও জানান তিনি।

(ঢাকাটাইমস/১৯জুন/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :