ঘাটাইলে দুই প্রধান শিক্ষককে মারধর

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুন ২০১৭, ২২:২২

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের দুই প্রধান শিক্ষককে পিটিয়ে আহত করেছে এলাকার কতিপয় সন্ত্রাসী। কমিটি গঠনকে কেন্দ্র করে সোমবার এ ঘটনা ঘটে।

আহত দুই প্রধান শিক্ষক হলেন- উপজেলার নূরনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুর রহমান এবং বারইপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আকবর হোসেন। এ ঘটনায় দায়িত্বপ্রাপ্ত সহকারি শিক্ষা কর্মকর্তা জি এম ফুয়াদ মিয়াকে হুমকি প্রদান করেছে তারা।

এ দুটি ঘটনায় থানায় পৃথক অভিযোগ দায়ের করা হয়েছে। দুই প্রধান শিক্ষকই ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

লিখিত অভিযোগ থেকে জানা গেছে, উপজেলার ভাবনদত্ত গ্রামের আজাহারুল ইসলাম রাজা বারইপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদের কমিটি গঠন নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ করেন। সেই অভিযোগে সোমবার সকালে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা জি এম ফুয়াদ মিয়া বিষয়টি তদন্তের জন্য বারইপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যান। তদন্ত চলার সময়ে সহকারী শিক্ষা কর্মকর্তার উপস্থিতিতে আজাহারুল ইসলাম রাজা তার দলবল নিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষককে মারধর করে এবং হত্যার হুমকি দেয়। এ সময় সে সহকারী শিক্ষা কর্মকর্তাকে শাসায় এবং তার পক্ষে তদন্ত প্রতিবেদন দিতে বল প্রয়োগ করে।

এদিকে রবিবার টাঙ্গাইল জেলা পরিষদের সদস্য সুলতান মাহমুদ উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা জিএম ফুয়াদ মিয়াসহ এলাকার গণমান্য ব্যাক্তিবর্গের উপস্থিতিতে নূরনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদের বিধি মোতাবেক কমিটি গঠিত হয়। সকলের উপস্থিতিতে মো. জসিম উদ্দিনকে সভাপতি করে ১১ সদস্যের কমিটির নাম ঘোষণা করা হয়। এতে বাবর আলী সভাপতি নির্বাচিত হতে না পারায় ক্ষিপ্ত হন। কমিটি ঘোষণা করে সকলে চলে গেলে বাবর আলী তার দল বল নিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহবুবুর রহমানকে মারধর করে।

দুটি ঘটনার বিষয়ে সহকারী শিক্ষা কর্মকর্তা জি এম ফুয়াদ মিয়া ঘটনার সত্যতা স্বীকার করে করে জানান, বারইপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঘটনাটি আমার উপস্থিতিতে ঘটেছে এবং নূরনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঘটনাটি আমি চলে আসার পর ঘটেছে। এ বিষয়ে তদন্ত প্রতিবেদন উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে জমা দেয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কাশেম মোহাম্মদ শাহীন জানান, বিষয়টি অত্যন্ত উদ্বেগজনক। দোষীদের দ্রুত আইনের আওতায় আনা হবে।

এদিকে এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার প্রাথমিক শিক্ষক সমিতি ঘাটাইল উপজেলা শাখা উপজেলা পরিষদের সামনে মানববন্ধন পালিত হবে।

(ঢাকাটাইমস/১৯জুন/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :