প্রধানমন্ত্রীর নির্দেশে পরিকল্পিত হামলা: রিজভী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জুন ২০১৭, ১৫:৩৯ | প্রকাশিত : ২০ জুন ২০১৭, ১৫:৩৫
ফাইল ছবি

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে প্রধানমন্ত্রীর নির্দেশে পরিকল্পিতভাবে হামলা হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে যুব দলের যুগ্ম সাধারণ সম্পাদক সাঈদ হাসান মিন্টুর কারামুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে রিজভী এ অভিযোগ করেন।

রবিবার সকালে পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করতে রাঙামাটি যাওয়ার পথে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় মির্জা ফখরুলদের গাড়িবহরে হামলা হয়। এতে মির্জা ফখরুলসহ বেশ কয়েকজন আহত হন। বেশ কয়েকটি গাড়ি ভাঙুচর করা হয়।

এ ঘটনায় চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আওয়ামী লীগকে দায়ী করে অবিলম্বে হামলায় জড়িতদের গ্রেপ্তার দাবি করেন।

অন্যদিকে রবিবার তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে হামলায় আহত বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী এজন্য ওই এলাকার সংসদ সদস্য ড. হাছান মাহমুদকে দায়ী করেন।

সবশেষ সোমবার রুহুল কবির রিজভী দাবি করেন, আওয়ামী লীগের শীর্ষ নেতাদের নির্দেশে এই হামলা হয়েছে।

তবে হাছান মাহমুদ তার বিরুদ্ধে করা অভিযোগ অস্বীকার করেছেন। এই ঘটনা নিয়ে রাজনৈতিক নোংরা খেলা না খেলতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন। অন্যদিকে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই হামলাকে অন্যায় দাবি করে জড়িতদের গ্রেপ্তারের জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন।

রিজভী বলেন, ‘আমরা বলতে চাই, ওই হামলার ঘটনা পূর্ব পরিকল্পিত। এটা আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দ এবং সবার শীর্ষে যিনি, প্রধানমন্ত্রী তারই নির্দেশে হাসান মাহমুদ বিএনপি মহাসচিবের গাড়িবহরে হামলা করেছে। এটা অবধারিত সত্য।’

আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘আওয়ামী লীগ মনে করেছে, মহাসচিবের গাড়িবহরে হামলার মধ্য দিয়ে বিএনপি ভয় পেয়ে যাবে। তারা যেমন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গাড়িবহরে কারওয়ান বাজারে হামলা করেছিল, নারায়ণগঞ্জে হামলা করেছিল।’

কারাগারের বর্তমান অবস্থা তুলে ধরে রিজভী বলেন, ‘কারাগারগুলো এখন শেখ হাসিনার ব্যক্তিগত গ্যাস চেম্বার বা মৃত্যু চেম্বারে পরিণত হয়েছে। অপরাধীদের জন্য নয়, এই কারাগার হচ্ছে অন্যায় ও দুঃশাসনের বিরুদ্ধে যারা প্রতিবাদ করবে, তাদের ধরে ধরে ভরে ফেলার জন্য।’

অবিলম্বে কারাবন্দি সাঈদ হাসান মিন্টু ও আমিনসহ নেতা-কর্মীদের মুক্তির দাবি জানান রিজভী।

বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, সাবেক কমিশনার শহিদুল ইসলাম বাবু ও মহিলা দলের শামসুন্নাহার ভুঁইয়া এসময় বক্তব্য দেন।

জাতীয় প্রেস ক্লাবের সামনে আরেক মানববন্ধনে বিএনপি চেয়ারপারনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেন, ‘আমি আশা করেছিলাম, মাননীয় প্রধানমন্ত্রী তদন্ত করার নির্দেশ দিয়ে দুই-চারজনকে গ্রেপ্তার হবে। আপনার (প্রধানমন্ত্রী) উচিত ছিল, স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দেয়ার। কিন্তু সেটা আপনি করেননি। তাই আপনার বক্তব্যের ওপর আমার আর বিশ্বাস নেই।’

অপরাজেয় বাংলাদেশ নামক সংগঠনের উদ্যোগে ফরিদা মনি শহীদুল্লাহর সভাপতিত্বে মানববন্ধনে চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম প্রমুখ বক্তব্য দেন।

(ঢাকাটাইমস/২০জুন/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :