বাংলাদেশ ও মিয়ানমার সেনাবাহিনীর মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জুন ২০১৭, ১৬:৪২ | প্রকাশিত : ২০ জুন ২০১৭, ১৬:২৭

বাংলাদেশ সেনাবাহিনী ও মিয়ানমার সেনাবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাদের মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ঢাকা সেনানিবাসের সেনাবাহিনী সদরদপ্তরে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উভয় দেশের সেনাবাহিনীর মধ্যে সৌহার্দ্য বৃদ্ধির পাশাপাশি দ্বিপাক্ষিক ও বিবিধ সহযোগিতার বিষয়ে আলোচনা করা হয়। মিয়ানমার সেনাবাহিনীর পক্ষে প্রতিনিধিত্ব করেন লেফটেন্যান্ট জেনারেল অং ক্যায় জ্য এবং বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষে প্রতিনিধিত্ব করেন সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ (সিজিএস) মেজর জেনারেল মো. নাজিম উদ্দীন।

মঙ্গলবার দুপুরে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক মোহাম্মদ রেজা-উল করিম শাম্মী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়।

সেনাবাহিনী প্রধানের সাথে মিয়ানমার ও দক্ষিণ সুদানের সেনা প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের সাথে মঙ্গলবার ঢাকা সেনাবাহিনী সদরদপ্তরে বাংলাদেশ সফররত মিয়ানমার ও দক্ষিণ সুদানের সেনা প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ করেন।

লেফটেন্যান্ট জেনারেল অং ক্যায় জ্য মিয়ানমার এবং চিফ অব ডিফেন্স ফোর্স অফিসের ডাইরেক্টর ফর ট্রান্সফরমেশন মেজর জেনারেল রবি মুজুং ইমানুই লাইলা দক্ষিণ সুদানের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও নিজ নিজ দেশের সেনাবাহিনীর বিদ্যমান প্রশিক্ষণ ও পেশাগত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

লেফটেন্যান্ট জেনারেল অং ক্যায় জ্যয়ের নেতৃত্বে ছয় সদস্যের মিয়ানমারের প্রতিনিধি দল এবং মেজর জেনারেল রবি মুজুং ইমান্যু লাইলায়ের নেতৃত্বে পাঁচ সদস্যের দক্ষিণ সুদানের প্রতিনিধি দল পাঁচ দিনের রাষ্ট্রীয় সফরে সোমবার ঢাকায় আগমন করেন। সফরকালে প্রতিনিধি দলদ্বয় বিভিন্ন সামরিক-অসামরিক স্থাপনা ও প্রতিষ্ঠান পরিদর্শন শেষে আগামী ২৩ জুন দেশে ফেরার কথা রয়েছে। এছাড়া, মিয়ানমারের প্রতিনিধি দলটি আগামী ২১ জুন সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) এর সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন।

(ঢাকাটাইমস/২০জুন/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :