কিছুক্ষণের মধ্যেই ৩৮তম বিসিএসের প্রজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জুন ২০১৭, ১৭:৩৩ | প্রকাশিত : ২০ জুন ২০১৭, ১৬:৫২

প্রশাসনের শূন্যপদ পূরণে কিছুক্ষণের মধ্যেই দেয়া হবে ৩৮তম বিসিএসের নিয়োগ বিজ্ঞপ্তি। বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের চাহিদা অনুযায়ী মোট দুই হাজার ২৪টি পদে নিয়োগ দিতে দরখাস্ত আহ্বান করবে সরকারি কর্মকমিশন (পিএসসি)।

পিএসসি চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক ঢাকাটাইমসকে বলেন, ‘আমরা বিজ্ঞপ্তি প্রকাশের সব প্রস্তুতি নিয়েছি। বিষয়টি নিয়ে আজ পিএসসিতে কমিশনের বৈঠক হয়েছে। বৈঠকে আজই বিজ্ঞপ্তি প্রকাশের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।’

পিএসসি ৩৮তম বিসিএস পরীক্ষা অনুষ্ঠানের জন্য গত বছরের ১৭ অক্টোবর বিভিন্ন ক্যাডারের শূন্যপদের সংখ্যা জানতে চেয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ে চিঠি পাঠায়। এর পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট ক্যাডার নিয়ন্ত্রণকারী মন্ত্রণালয় ও বিভাগকে শূন্যপদের তালিকা পাঠানোর অনুরোধ জানায় জনপ্রশাসন মন্ত্রণালয়। তাদের কাছ থেকে প্রাপ্ত তালিকা নিয়ে গত ১৪ ডিসেম্বর বৈঠক করে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশের বিষয়ে সিদ্ধান্ত নেয় জনপ্রশাসন মন্ত্রণালয়। এরপর পিএসসিতে চিঠি দেয় মন্ত্রণালয়।

পিএসসি সচিবালয় সূত্রে জানা গেছে, জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আরও আগেই ৩৮তম বিসিএসের শূন্য পদের তালিকা পেয়েছে পিএসসি। সে অনুযায়ী এ বছরের শুরুতে ৩৮তম বিজ্ঞাপন দেওয়ার কথা ছিল। কিন্তু পরে ৩৬তম বিসিএসের মৌখিক পরীক্ষা শেষ করে ৩৮-এর বিজ্ঞপ্তি দেওয়ার সিদ্ধান্ত নেয় পিএসসি। ৭ জুন এই মৌখিক পরীক্ষা শেষ হয়েছে।

সূত্র আরও জানায়, ৩৮তম বিসিএসের বিজ্ঞপ্তিতে প্রশাসন ক্যাডারে ৩০০, পুলিশ ক্যাডারে ১০০টি পদসহ মোট ২ হাজার ২৪টি পদ থাকছে।

ঢাকাটাইমস/২০জুন/এমএম/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :