না.গঞ্জে দুর্নীতির অভিযোগে ১৪ পুলিশ প্রত্যাহার

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জুন ২০১৭, ২২:৩১ | প্রকাশিত : ২০ জুন ২০১৭, ২২:০২
ফাইল ছবি

সাধারণ মানুষকে হয়রানি, ব্লাকমেইলিং করে টাকা আদায়সহ নানা অভিযোগে নারায়ণগঞ্জের সোনারগাঁ ও বন্দর থানার পাঁচ উপপরিদর্শক এবং নয় কনস্টেবলকে প্রত্যাহার করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে পুলিশ হেডকোয়াটার্সের এক প্রতিবেদনের প্রেক্ষিতে তাদের প্রত্যাহার করা হয়।

প্রত্যাহার হওয়া পুলিশ সদস্যরা হলেন- সোনারগাঁও থানার উপপরিদর্শক (এসআই) মারুফুর রহমান, এসআই দিদারুল আলম, এসআই নাজমুল আলম ও এসআই জহিরুল ইসলাম এবং বন্দর থানার ধমঘর ফাড়ির এসআই মাজহারুল ইসলাম। এছাড়া সোনারগাঁও থানার নয় কনেস্টবলকেও বিভিন্ন অনিয়মের অভিযোগে প্রত্যাহার করা হয়েছে। তাদের প্রত্যাহার করে মাসদাইর পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মঞ্জুর কাদের ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঢাকা চট্রগ্রাম মহাসগড়কের চেক পোস্টে ডিউটি পালনের সময় যাত্রীদের হয়রানি, গ্রেপ্তারের নামে টাকা হাতিয়ে নেয়াসহ বিভিন্ন অভিযোগে তাদের প্রত্যাহার করা হয়।

জানা যায়, চার পুলিশ কর্মকর্তা একে অন্যের যোগসাজশে আসামি গ্রেপ্তার বাণিজ্য, ব্ল্যাকমেইলিং, চাঁদাবাজীসহ বিভিন্ন অপকর্ম করে আসছিলেন। এদের বিরুদ্ধে বিভিন্ন সময়ে রাজনৈতিক নেতা থেকে শুরু করে সাধারণ মানুষ পুলিশের ঊধর্বতন কর্তৃপক্ষের কাছে মৌখিক ও লিখিত অভিযোগ দায়ের করেছেন। এসব অভিযোগের প্রেক্ষিতে পুলিশ হেডকোয়াটার্সের স্পেশাল গোয়েন্দা টিম তদন্ত করে প্রতিবেদন দেয়। ওই প্রতিবেদনের প্রেক্ষিতেই তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে বলে পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান।

নারায়ণগঞ্জের পুলিশ সুপার মঈনুল হক জানান, ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিভিন্ন অনিয়মের অভিযোগে সোনারগাঁ থানা ও বন্দর থানার ধামঘর ফাড়ির পাচঁ এসআইকে প্রত্যাহার করা এবং ৯ কনেস্টবলকে প্রত্যাহার করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে।

(ঢাকাটাইমস/২০জুন/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :