গোদাগাড়ী পৌরসভার বাজেট ঘোষণা

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জুন ২০১৭, ১৭:২৪

রাজশাহীর গোদাগাড়ী পৌরসভার ২০১৭-১৮ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার বেলা ১১টার দিকে পৌরসভার সচিব সারওয়ার জাহান ৪৪ কোটি ৪৭ লাখ ৭৫ হাজার ৯৭৭ টাকার এই বাজেট ঘোষণা করেন। পৌরসভা মিলনায়তনে এই বাজেট সভার আয়োজন করা হয়।

বাজেটে এই অর্থবছরে সাম্ভাব্য মোট রাজস্ব আয় ধরা হয়েছে ৪ কোটি ২১ লাখ ১০ হাজার ৯৯৯ টাকা। এই খাত থেকে ব্যয় ধরা হয়েছে ৪ কোটি ২০ লাখ ১৫ হাজার ৫০০ টাকা। সম্ভাব্য উদ্বৃত্ত থাকবে ৯৫ হাজার ৪৯৯ টাকা। জেলা পরিষদ ও অবকাঠামো উন্নয়ন প্রকল্পসহ বিভিন্ন সহায়তা খাত থেকে সম্ভাব্য আয় ধরা হয়েছে ৪০ কোটি ২৬ লাখ ৫০ হাজার টাকা। এই খাত থেকে ব্যয় ধরা হয়েছে ৪০ কোটি ২৪ লাখ এক হাজার ৭০০ টাকা। বাজেটে দুই লাখ ৪৮ হাজার ২৪০ টাকা এই খাত থেকে সম্ভাব্য উদ্বৃত্ত ধরা হয়েছে।

পৌরসভার মেয়র মনিরুল ইসলাম বাজেট সভায় সভাপতিত্ব করেন। এ সময় তিনি সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তর দেন।

মেয়র জানান, বাজেটে স্বাস্থ্য, পরিচ্ছন্নতা ও অবকাঠামো উন্নয়নকে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। এছাড়া ড্রেন, কালভার্ট, নতুন রাস্তা তৈরি, পুরনোগুলোর সংস্কার, শিশুপার্ক ও বাস টার্মিনাল স্থাপনসহ বেশকিছু পরিকল্পনার বিষয়ে আলাদা প্রস্তাব রাখা হয়েছে।

মেয়র বলেন, নিজস্ব অর্থে ৩৬ লাখ ৫০ হাজার টাকা উন্নয়ন ব্যয় ধরা হয়েছে। বাকি আয় হবে সরকারি-বেসরকারি সংস্থার বরাদ্দ থেকে। এই অর্থবছরে পৌরসভার ব্যাপক উন্নয়নের স্বার্থে এবারের বাজেটকে ভিন্ন আঙ্গিকে প্রস্তুত করা হয়েছে। এসব পরিকল্পনা বাস্তবায়িত হলে গোদাগাড়ী পৌরবাসী সর্বোচ্চ নাগরিক সুবিধা পাবেন বলেও মনে করেন মেয়র বাবু।

বাজেট সভায় পৌরসভার সকল ওয়ার্ড কাউন্সিলর, সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারি এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।

এই বাজেট প্রণয়নের আগে গত ২৭ এপ্রিল থেকে ১৫ মে পর্যন্ত স্থানীয় বাসিন্দা ও বিভিন্ন পেশাজীবীদের সঙ্গে মতবিনিময় সভা করা হয়। সর্বশেষ গত ৭ জুন একটি প্রাক বাজেট সভারও আয়োজন করা হয়।

(ঢাকাটাইমস/২১জুন/ব্যুরো প্রধান/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :