উন্নত ওয়াইম্যাক্স ইন্টারনেট সেবা আনলো ‘অজের’

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জুন ২০১৭, ১৭:৩৭

নির্ভরযোগ্য ইন্টারনেট সংযোগে নতুন মান নিয়ে এসেছে অজের। বাংলাদেশের কর্পোরেট গ্রাহকদের জন্য ‘দ্য বেটার বিজনেস ইন্টারনেট’ নামে চালু হওয়া এই সেবা পুরো দেশজুড়ে ব্যবসায়িক সেবায় উন্নতমান নিয়ে আসবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। এই উন্নত ইন্টারনেট সেবা দেশে ব্যবসা খাতে ইন্টারনেট ব্যবস্থাপনায় যে সব প্রতিবন্ধকতা আছে সেগুলো দূর হবে।

উচ্চ ক্ষমতা সম্পন্ন ওয়্যারলেস সেবার সাথে বিশেষভাবে নির্বাচিত ফাইবার অপটিক্স সংযুক্ত করে অজের উন্নততর ইন্টারনেট সেবা প্রদান করবে যা উৎকর্ষ এবং নির্ভরযোগ্যতার বিবেচনায় সর্বোচ্চ মানের হবে। এর অর্থ হচ্ছে অজের’র কর্পোরেট গ্রাহকগণ সবসময় কার্যকর দুটি স্বতন্ত্র নেটওয়ার্ক এর আওতাধীন থাকবে যা কিনা তাদেরকে যেকোনো পরিস্থিতিতে নিজ নিজ গ্রাহকগণ এবং সরবরাহকারীদের সাথে ইন্টারনেটের মাধ্যমে সংযুক্ত থাকার নিশ্চয়তা দেবে।

এই নিরবিচ্ছিন্ন ইন্টারনেট সংযোগের সাথে থাকছে আরও অনেক সেবা ও সুবিধা যেমন, মাল্টি-অফিসের সুরক্ষিত সংযোগ, ডাটা সেন্টারের কোলোকেশন, সুরক্ষিত কর্পোরেট ই-মেইল এবং যোগাযোগ, সারভেইলেন্স-প্রুফ ভিপিএন এবং বর্তমানের ব্যবসার জন্য প্রয়োজনীয় অন্যান্য সেবাসমূহ।

অজেরর সিইও ফয়সাল হায়দার বলেছেন, ‘এর উদ্ভাবন এবং বাস্তবায়নে আমরা ইতিমধ্যে বিপুল অর্থ বিনিয়োগ করেছি এবং আমরা অত্যন্ত উচ্ছ্বসিত যে অবশেষে এই সেবা আমরা গ্রাহকদের নিকট পৌঁছে দিতে পেরেছি।’

অজেরর হেড অব মার্কেটিং জোনায়েদ আব্দুল্লাহ বলেছেন, ‘আমরা সকল প্রকার প্রতিকূল অবস্থায় দ্য বেটার বিজনেস ইন্টারনেট পরীক্ষা করে দেেেখছি। ভারী বৃষ্টি, ঝড়, নেটওয়ার্ক কনজেশন, নেটওয়ার্ক সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়া এবং আউটেজেস সহ সকল প্রতিকূলতার মধ্যে আমাদের সেবা অত্যন্ত কার্যকরভাবে কাজ করে।”

অজের ইন্টারনেট নেটওয়ার্ক প্রাথমিকভাবে শুধুমাত্র ঢাকা, চট্টগ্রাম এবং সিলেটে প্রদান করলেও পর্যায়ক্রমে এই সেবা আরও বিস্মৃত পরিসরে অধিক সংখ্যক গ্রাহকদের নিকট পৌঁছে দেবে।

অজের মূলত অত্যন্ত সফলতার সাথে ২০০৯ হতে দেশব্যাপী ওয়াইম্যাক্স সেবাপ্রদানকারী কিউবির একটি নতুন ব্র্যান্ড।

(ঢাকাটাইমস/ ২১জুন/ এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা