দৌলতদিয়া-পাটুরিয়ায় প্রস্তুত ১৯ ফেরি, ২৮ লঞ্চ

এম,মনিরুজ্জামান, রাজবাড়ী
 | প্রকাশিত : ২১ জুন ২০১৭, ১৮:৩০

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখী যাত্রী ও যানবাহন পারাপারে রাজবাড়ীর জেলার দৌলতদিয়া ও মানিকগঞ্জ জেলার পাটুরিয়া নৌরুটে এবার ১৯টি ছোট-বড় ফেরি ও ২৮টি লঞ্চ থাকছে বলে নিশ্চিত করেছে ঘাট কর্তৃপক্ষ। দৌলতদিয়া-পাটুরিয়ার নৌরুটে ফেরি ও লঞ্চে প্রতিদিন গড়ে প্রায় ৭-১০ হাজার ছোট-বড় যানবাহন ও ২০-২৫ হাজার মানুষ পদ্মা পাড়ি দেয়- যা ঈদের ছুটিতে বেড়ে যায় কয়েক গুণ।

বিআইডব্লিটিসির দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) মো. শফিকুল ইসলাম বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১ জেলার যাত্রীবাহী বাস ও লোকাল ঈদযাত্রী পারাপারে ১৯টি ফেরি প্রস্তুত রাখা হয়েছে। বর্তমানে এ রুটে বড় রো রো ১২টি ও ইউটিলিটি ৫টিসহ ১৭টি ফেরি চলছে। আগামী শুক্রবারের মধ্যে এ বহরে আরও দুটি ফেরি সংযুক্ত হবে। আবহাওয়া অনুকূলে ও যান্ত্রিক ত্রুটি দেখা না দিলে ফেরি চলাচল স্বাভাবিক থাকবে।

আলামিন শিপিং লাইন্সের ম্যানেজার এম এ সেলিম বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া ও কাজীরহাট-আরিচা নৌরুটে ঈদের আগে ও পরে সাধারণ যাত্রী পারাপারে ৩৩টি লঞ্চ প্রস্তুত রয়েছে। এর মধ্যে দৌলতদিয়া-পাটুরিয়া রুটে চলবে প্রায় ২৮টি লঞ্চ। আর লঞ্চে পারপারে নারী, শিশু ও প্রতিবন্ধীদের অগ্রাধিকার দেয়া হবে। কোনও প্রকারের অতিরিক্ত ভাড়া নেয়া হবে না। এতদিন যেমন ২৫ টাকা ভাড়া ছিল ঈদের সময়েও তাই থাকবে।

এদিকে ঈদ উপলক্ষে নদী পার হয়ে দৌলতদিয়া ঘাট থেকে দক্ষিণাঞ্চলগামী হাজার হাজার যাত্রীদের নিরাপদে গন্তব্যে পৌঁছার জন্য জেলার বাস, ট্রাক, মাইক্রোবাস, থ্রি-হুইলার ও লঞ্চ মালিক সমিতির নেতাদের সঙ্গে মতবিনিময় সভা করেছে রাজবাড়ী জেলা পুলিশ সুপার সালমা বেগম।

মতবিনিময় সভায় তিনি সমিতির মালিকদের ও নেতাদের প্রতি নির্দেশনা দেন যেন ঈদ উপলক্ষে কোনও যানবাহনের ভাড়া অতিরিক্ত আদায় করা না হয়। যাত্রীদের হয়রানি বন্ধে জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের প্রতি অনুরোধ জানান যেন ঘাট এলাকায় কোনও প্রকারের দালাল না থাকে। এছাড়া রাতে লঞ্চঘাটে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করার নির্দেশনা দেন তিনি।

(ঢাকাটাইমস/২১জুন/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :