কর্মীকে মারধরের প্রতিবাদ ইশা আন্দোলনের

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জুন ২০১৭, ১৯:১৮

নারায়ণগঞ্জের রূপগঞ্জে দাবিকৃত চাঁদা না পেয়ে ইশা আন্দোলন কর্মীর দাড়ি ছিঁড়ে দিয়েছে চাঁদাবাজরা। এ ঘটনায় থানায় চাঁদাবাজির অভিযোগ করলেও চাঁদার অপরাধ না দেখিয়ে পুলিশ ইশা আন্দোলনের কর্মীকে অসহযোগিতা করেছে বলে সংবাদ সম্মেলনের মাধ্যমে অভিযোগ করেছেন ভুক্তভোগী। শুধু তাই নয়, চাঁদাবাজরা জামিনে বেরিয়ে এসে মামলা তুলে নিতে বাদীসহ পরিবারের সদস্যদের গলা হত্যারও হুমকি দিচ্ছে। এতে পরিবারটি এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

বুধবার সকালে রূপগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে ভুক্তভোগী শাহজাহান মিয়া এসব অভিযোগ করেন।

তিনি জানান, উপজেলার ভোলাব এলাকায় তা বাড়ি। তিনি ইশা আন্দোলন কর্মী ও বালু ব্যবসা করে জীবিকা নির্বাহ করে আসছেন। তার কাছে জাকির হোসেন, শামীম মিয়া ও স্থানীয় ইউপি সদস্য নজরুল ইসলামসহ একটি চক্র গত ১০ দিন আগে ঈদ সেলামির নামে পাঁচ হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদার টাকা না দেয়ায় ক্যাশ বাক্স থেকে নগদ ১ লাখ ১৯ হাজার ৮শ টাকা ছিনিয়ে নেয় তারা। তাতে বাধা দিতে গেলে সন্ত্রাসী জাকির ও শামীম তাকে মারধর করে পিটিয়ে আহত করে। এ সময় দাড়ি ও পাঞ্জাবি ছিড়ে অকথ্য ভাষায় গালিমন্দ করে।

ভুক্তভোগী সংবাদ সম্মেলনে জানান, এ ঘটনা স্থানীয়রা ভোলাব পুলিশ ফাঁড়িকে জানালে সহকারী উপ-পরিদর্শক আবুল কালাম অভিযুক্ত জাকির ও শামীমকে ঘটনাস্থল থেকে আটক করে। আটকের পর ইউপি সদস্য নজরুল ইসলামের হস্তক্ষেপে মোটা অংকের উৎকোচের বিনিময়ে চাঁদাবাজ জাকিরকে ছাড়িয়ে নেয়। পরে স্থানীয় জনগণের তোপের মুখে পুলিশ চাঁদাবাজির অভিযোগ না দিয়ে লোকদেখানো শিথিল ধারায় একটি মামলা নিয়ে শামীমকে আদালতে পাঠানো হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, চাঁদাবাজরা জামিনে বেরিয়ে এসে বাদী শাহজাহান ও তার পরিবারের সদস্যদের গলা কেটে হত্যা করে শীতলক্ষ্যায় ভাসিয়ে দেয়ার হুমকি দেয়। এ ঘটনায় বাদী আতঙ্কিত হয়ে থানা প্রশাসনের কাছে বিচার চাইলে পুলিশ তাদের অসহযোগিতা করছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- জেলা ইসলামী শাসনতন্ত্রের আন্দোলনের আহবায়ক মাওলানা আনোয়ার হোসেন জেহাদী, হেফাজতে ইসলাম রূপগঞ্জ থানা সভাপতি মাওলানা সৈয়দ আহমদ, সিনিয়র সহ-সভাপতি বেলাল হোসেন আল মাদানী, জাতীয় ওলামা মাশায়েখ পরিষদ মহানগর সভাপতি মাওলানা দ্বীন ইসলাম, বাংলাদেশ কওমী মাদরাসা আন্দোলনের (বেফাক) নেতা মাওলানা ইউসুফ, বাংলাদেশে মুজাজিদ কমিটির নেতা শাহজাহান আলীসহ ইসলামী আন্দোলনের নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে ইশা নেতৃবৃন্দ বলেন, এ মামলায় চাঁদাবাজি সংযোজন, সুষ্ঠু বিচার ও ২৪ ঘণ্টার মধ্যে ওই চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়া হলে শুক্রবার জুমা উপজেলাজুড়ে বিক্ষোভ পালন করা হবে।

এ বিষয়ে রূপগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসমাইল হোসেন বলেন, এ ধরনের একটি অভিযোগে মামলা হয়েছে। কোন প্রকার অসহযোগিতার অভিযোগ সঠিক নয়। বরং ঘটনা তদন্ত চলছে। তবে হুমকির বিষয়টি আমার জানা নেই। অভিযোগ পেলে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২১জুন/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :