হামলার ঋণ পরিশোধ করা হবে: রিজভী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জুন ২০১৭, ২০:৩৬
ফাইল ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ প্রতিনিধি দলের উপর হামলার ঋণ পরিশোধ করা হবে বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘ঋণ পরিশোধ করতে হবে, উনারা একটার পর একটা অপকর্ম, অনাচার করবেন আর উটপাখির মতো জনগণ বালির মধ্যে মাথা গুজে বসে আছে, এটা মনে করার কোনো কারণ নেই। আইনের আওতায় তাদের বিচার হবে প্রতিটি অনাচার ও উৎপীড়নের। ক্রিমিনাল স্টেটে ক্রিমিনাল ইকোনমিক বিরাজমান থাকে। কারণ ক্রিমিনালরাই এই দেশ চালাচ্ছে।’

বুধবার বিকেলে রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, মন্ত্রিত্ব ফিরে পাওয়ার জন্যই আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ প্রতিনিধি দলের উপর হামলা চালিয়েছেন।

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ও স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীসহ দলটির উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের উপর হামলার প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি)।

রিজভী বলেন, দুইজন পথচারী আঘাত পেয়েছে এরপর জনতা তাদের উপর হামলা করেছে এই কথা পুলিশ বা প্রশাসন কেউ বলেনি অথচ তিনি (হাছান মাহমুদ) সাজিয়ে এই কথাটি বললেন। অতএব এটা (ফখরুলদের উপর হামলা) পূর্বপরিকল্পিত, এটা সর্বোচ্চ পর্যায় থেকে ইঙ্গিত পাওয়া একটি বিষয়। কারণ তার (হাছান মাহমুদ) মন্ত্রিত্বে নেই, মন্ত্রিত্ব ফিরে পাওয়ার জন্যই এই কাজটা করেছেন।

বিএনপির এই মুখপাত্র বলেন, আমরা মনে করি সবকিছুই হচ্ছে একটি জায়গা থেকে। শুধু বিভ্রান্তি তৈরি করো। ব্যর্থতাকে আড়াল করো। এই আড়ালের জন্য একটার পর একটা ঘটনা। সেই ঘটনারই একটা অংশ হচ্ছে বিএনপির মহাসচিবের উপর হামলা। এটা ন্যাক্কারজনক, এর নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই।

বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন আমার দেশ (বন্ধ) পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মোহাম্মাদ আবদুল কুদ্দুস, শিক্ষাবিষয়ক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এ বি এম ওবায়দুল ইসলাম, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজি, বিশিষ্ট কবি আব্দুল হাই শিকদার প্রমুখ।

(ঢাকাটাইমস/২১জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

আওয়ামী লীগ নিজেদের নৌকা নিজেরাই ডুবিয়েছে: মঈন খান

দেশের মানুষকে আর বোকা বানানো যাবে না: সালাম

নির্বাচনের পর বিরোধী দলগুলোর ওপর নানা কায়দায় নির্যাতন চালাচ্ছে আ.লীগ: মির্জা ফখরুল

বিএনপিসহ গণতন্ত্রকামী জনগণকে সরকার বন্দি করে রেখেছে: রিজভী 

গণতান্ত্রিক ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারায় বিএনপি: ওবায়দুল কাদের

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক

এমপি-মন্ত্রীর স্বজনদের উপজেলা নির্বাচনে প্রার্থী হতে আ.লীগের ‘মানা’

মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী ছিলেন জিয়াউর রহমান: পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি নেতা হাবিব কারাগারে

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ‘ভাঁওতাবাজি': আমীর খসরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :