ময়মনসিংহে জমেছে ঈদ মার্কেট

মনোনেশ দাস, ময়মনসিংহ
 | প্রকাশিত : ২২ জুন ২০১৭, ১২:৩৩
ফাইল ছবি

ময়মনসিংহে জেলায় জমে উঠেছে ঈদ মার্কেট। জেলা সদরসহ ১৩টি উপজেলায় দোকান-পাট ও হাট- বাজারে ক্রেতাদের উপচেপড়া ভিড়। রমজানের শেষ পর্যায়ে তাই সবাই সামর্থ্য অনুযায়ী প্রয়োজনীয় কেনাকাটা নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন।

ময়মনসিংহ শহরের গাঙ্গিনারপাড়, সিকে ঘোষ রোড, নতুন বাজার, চরপাড়ায় ক্রেতাদের পদচারণায় মুখরিত শপিংমলগুলো।

জেলার নান্দাইল, তারাকান্দা ও ঈশ্বরগঞ্জে রাস্তার দুই পাশে বাজার হওয়ায় সারাদিনই রাস্তায় ছোট ছোট যানজটের সৃষ্টি হচ্ছে। সকল শ্রেণি পেশার মানুষই তাদের সাধ্যমতো পণ্য ক্রয় করার চেষ্টা করছেন। বিশেষ করে মহিলা ও শিশুদের দোকানে ভিড় লক্ষণীয়।

জেলার মুক্তাগাছা, ফুলবাড়ীয়া, ধোবাউড়া, হালুয়াঘাট, ত্রিশাল, ভালুকা, গফরগাঁও, গৌরীপুর ও ফুলপুরে কসমেটিক্স, কাপড় ও জুতার দোকানে ক্রেতার সমাগম বেশি দেখা যাচ্ছে।

ঈদের দিন যতই ঘনিয়ে আসছে বিক্রেতারা ততই বাহারি আইটেম দিয়ে সাধারণ ক্রেতাদের আকৃষ্ট করার চেষ্টা করছে। ঈদ নিকটে তাই মার্কেটগুলোতে শেষ মুহূর্তের বিক্রয়ের জন্য বিক্রেতারা সকাল থেকে গভীর রাত পর্যন্ত মার্কেটগুলো খোলা রাখছে। কাপড় ও জুতার দোকানগুলোতে দেশি পণ্যের পাশাপাশি বিদেশি পণ্যগুলোও চলছে সমানতালে। উপজেলাগুলো থেকে ময়মনসিংহ শহর কাছে হওয়ায় ধনী শ্রেণির ক্রেতারা চলে যাচ্ছে ময়মনসিংহ শহরে।

অন্যদিকে মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষের ভরসা হয়ে দাঁড়িয়েছে উপজেলাগুলোর কেন্দ্রস্থল বাজারগুলোতে। বিশেষ করে পুরাতন কাপড় মহালে নিম্ন আয়ভুক্ত ক্রেতার সমাগম লক্ষ্যণীয়। দর্জির দোকানগুলোতে চলছে ব্যস্ততা।

জেলার ঈশ্বরগঞ্জে দেখা গেছে, মারফত চেয়ারম্যান কমপ্লেক্স, মুক্তিযোদ্ধ মার্কেট, ফিরোজা শপিং সেন্টার, দেলোয়ারা শপিং সেন্টার, জব্বার ভূইয়া মার্কেটে ক্রেতা সমাগমে জমজমাট হয়ে উঠছে। রকমারি টুপি ও আতরের দোকান লক্ষ্য করা যাচ্ছে রাস্তার উপর। তবে বর্ষাকাল হওয়ায় সামান্য বৃষ্টিতে পানি জমে সৃষ্টি হচ্ছে কাদার যার ফলে মহিলা ও শিশুদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। এছাড়া ক্রেতা ও বিক্রেতারা বাজারের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার দাবি জানাচ্ছে প্রশাসনের কাছে।

ঈদ বাজারের কেনাকাটা সম্পর্কে ক্রেতা ফারিয়া সুলতানা কাশফিয়া জানান, দোকানগুলোতে কালেকশনের পরিমাণ বেশি হলেও দাম অন্যান্য সময়ের চেয়ে অনেক বেশি।

চলন কসমেটিকসের স্বত্ত্বাধিকারি মোশারফ হোসেন ফারুক বলেন, গত বছরের তুলনায় এবার ক্রেতার সমাগম কম লক্ষ্য করা যাচ্ছে।

পুলিশ জানায়, মার্কেটগুলোতে প্রয়োজনীয় পুলিশসহ কমিউনিটি পুলিশের সদস্য মোতায়েন রয়েছে।

(ঢাকাটাইমস/২২জুন/ব্যুরো প্রধান/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :