চাঁদপুরে অপরহণ মামলায় যুবকের যাবজ্জীবন

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুন ২০১৭, ১৬:১৭

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার দ্বাদশ গ্রাম ইউনিয়নে এক মাদ্রাসাছাত্রীকে অপহরণের অপরাধে কামরুল ইসলাম প্রধানিয়াকে (২৫) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছে আদালত।

বৃহস্পতিবার (২২ জুন) দুপুর সাড়ে ১২টায় চাঁদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) মো. সেলিম মিয়া এই রায় দেন।

কামরুল ইসলাম হাজীগঞ্জ উপজেলার রামরা গ্রামের প্রধানিয়া বাড়ির ডা. বিল্লাল হোসেন প্রধানিয়ার ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০০৯ সালের ১৯ জুলাই সকাল ৯টার দিকে ওই ছাত্রী বাড়ি থেকে মাদ্রাসায় যাচ্ছিল। রাস্তায় কাপাইকাপ সরকারি প্রাথমিক বিদ্যালয় সামনে থেকে কামরুল তাকে অপহরণ করে নিয়ে যায়। এই ঘটনায় ছাত্রীর বাবা ২৭ আগস্ট ২০০৯ তারিখে হাজীগঞ্জ থানায় কামরুলের বিরুদ্ধে অপরহণের অভিযোগ এনে মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই- তৎকালীন) আব্দুল মান্নান ঘটনার তদন্ত শেষে ২৮ অক্টোবর ২০০৯ তারিখে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল চাঁদপুরের স্পেশাল পিপি অ্যাড. হাবিবুল ইসলাম তালুকদার বলেন, আসামি অপহরণের পূর্ব থেকেই ওই ছাত্রীকে যৌন হয়রানি করতেন। আদালতের সাক্ষী প্রমাণের ভিত্তিতে কামরুল ইসলাম দোষী সাবস্ত হওয়ায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৭ ধারায় যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা করেন।

সরকারপক্ষের সহকারী আইনজীবী (এপিপি) ছিলেন অ্যাড. জসিম উদ্দিন ভুঁইয়া।

(ঢাকাটাইমস/২২জুন/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :