জাতিসংঘ মহাসচিবকে স্মারকলিপি

ইউরোপ ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জুন ২০১৭, ২৩:২২ | প্রকাশিত : ২২ জুন ২০১৭, ১৬:২৭

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলামের গাড়িবহরে হামলার প্রতিবাদে বুধবার নিউইয়র্কের জাতিসংঘ সদর দপ্তরের সামনে বিক্ষোভ করেছে অ্যাকশান ডেমোক্রেসি। এই বিক্ষোভ সমাবেশে নেতৃত্ব দেন বিএনপি নেতা মিজানুর রহমান ভূইয়া মিল্টন।

বিক্ষোভ সমাবেশ শেষে জাতিসংঘ মহাসচিব অ্যান্টোনিও গুতারেসকে লেখা একটি স্মারকলিপি হস্তান্তর করা হয়। এতে বাংলাদেশে বিরাজমান ভয়াবহতার চিত্র তুলে ধরে অবিলম্বে জাতিসংঘের তত্ত্বাবধানে একটি অবাধ ও নিরপেক্ষ অনুষ্ঠানের দাবি জানানো হয়।

যুবনেতা আতিকুল হক আহাদের পরিচালনায় জাতিসংঘের মূল ফটকের সামনে সমাবেশে বক্তব্য রাখেন- বিএনপি আব্বাস উদ্দিন দুলাল, ঢাবির সাবেক ছাত্র নেতা আবদুস সবুর, রাজশাহী মেডিকেল কলেজের সাবেক ভিপি ডা. জাহিদ দেওয়ান শামিম, সাবেক ছাত্র নেতা কামরুল হাছান প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে আরো ছিলেন- যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি প্রফেসর দেলোয়ার হোসেন, সীতাকুন্ডের সাবেক মেয়র আবুল কালাম আজাদ, স্টেট বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক একে আজাদ, যুক্তরাষ্ট্র যুবদলের সাংগঠনিক সম্পাদক শামিম আহম্মেদ, সাবেক ছাত্রনেতা আহসান মামুন, এস আহমমেদ রুমেল বিএনপি নেতা সোহেল মোমেন প্রমুখ।

(ঢাকাটাইমস/২২জুন/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :