ঈদে নিরাপত্তার কোনো ঘাটতি নেই: আইজিপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ জুন ২০১৭, ১৬:৪১ | প্রকাশিত : ২২ জুন ২০১৭, ১৬:৩৯

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ.কে.এম শহীদুল হক জানিয়েছেন, ঈদকে কেন্দ্র করে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নিরাপত্তার কোথাও কোনো ঘাটতি নেই।

বৃহস্পতিবার দুপুরে গুলশান পুলিশ প্লাজায় মার্কেটের নিরাপত্তাব্যবস্থা পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান।

আইজিপি বলেন, আমি ও পুলিশ কমিশনার মার্কেটের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেছি। কয়েকজন ব্যবসায়ীদের সঙ্গেও কথা বলেছি। তাদের কাছে কেউ চাঁদা চেয়েছে বলে কোনো অভিযোগ করেনি। আজ ২৬ রোজা চলছে, এখন পর্যন্ত কোনো ছিনতাই-চাঁদাবাজির মতো ঘটনা ঘটেনি।

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক বলেন, ঈদে ঘরেফেরা মানুষের কথা চিন্তা করে জল, স্থল ও রেলপথে ব্যাপক নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। ট্রাফিকব্যবস্থার উন্নতি করা হয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ.কে.এম শহীদুল হক বলেন, ঈদ-জামাতকে কেন্দ্র করেও নিরাপত্তাব্যবস্থা বাড়ানো হয়েছে। সেখানে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। গোয়েন্দা সদস্যরাও কাজ করছেন।

হাইওয়ে পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি) মিজানুর রহমানের লাশ উদ্ধারের ব্যাপারে আইজিপি বলেন, উনি সেহেরি খেয়ে একা ঘর থেকে কর্মস্থলে বেরিয়েছিলেন। পরে তার লাশ পাওয়া গেছে। তার মৃত্যুর ব্যাপারে কোনো ফরেনসিক প্রতিবেদন আমাদের কাছে এখনো আসেনি। ফলে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত মিজান সাহেবের মৃত্যুর ব্যাপারে কিছু বলা যাবে না।

চট্টগ্রাম ও ঢাকায় ঘটে যাওয়া দুইটি ছিনতাই প্রসঙ্গে আইজিপিকে প্রশ্ন করে হলে তিনি বলেন, দেখেন অপরাধ শতভাগ নির্মূল করা সম্ভব নয়। তবে অতীতের তুলনায় কম না বেশি হয়েছে সেটাই দেখার বিষয়।

এ সময় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া, অতিরিক্ত কমিশনার প্রশাসন মিজানুর রহমান, অতিরিক্ত কমিশনার ক্রাইম অ্যান্ড অপারেশন মীর রেজাউল আলম, বাংলাদেশ পুলিশের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া) সহেলী ফেরদৌস এবং ঢাকা মহানগর পুলিশের জনসংযোগ ও গণমাধ্যম শাখার উপকমিশনার মাসুদুর রহমান উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২২জুন/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :