বড় বাজেট মানে সামনে বড় চ্যালেঞ্জ: এলজিআরডি মন্ত্রী

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুন ২০১৭, ১৭:৩৪

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘উন্নয়নের মহাসড়কে বাংলাদেশের অগ্রযাত্রাকে আরও গতিশীল করতে ২০১৭-২০১৮ অর্থবছর অত্যন্ত গুরুত্বপূর্ণ। আগামী অর্থবছরের বিশাল বাজেটের মাধ্যমে বিশাল উন্নয়ন কর্মযজ্ঞ বাস্তবায়িত হবে। সড়ক যোগাযোগ, অবকাঠামোগত উন্নয়ন, বিদ্যুৎ ও জ্বালানিসহ সব খাতে নতুন নতুন মহাপরিকল্পনা বাস্তবায়িত হবে।

বৃহস্পতিবার ফরিদপুরে কবি জসিমউদ্দিন হলে মন্ত্রীর ঐচ্ছিক ও অন্যান্য তহবিলের অনুদানের চেক বিতরণ উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে সদর উপজেলা চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবর সভাপতিত্বে আরও বক্তব্য দেন জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা পিপিএম প্রমূখ। মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছতে অনেক কাজ করতে হবে। উন্নয়নের এ মহাসড়কে কাজের অন্ত নাই। আমরা যে কাজ শুরু করেছি তা শেষ করতে হলে সবাইকে সম্মিলিতভাবে নিবেদিত প্রাণ হয়ে কাজ করে যেতে হবে। বড় বাজেট মানে সামনে বড় চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জ মোকবিলা করতে আমরা সক্ষম। তাই আসুন সবাই দেশের উন্নয়নের স্বার্থে ঐক্যবদ্ধ হই। বিশ্ব দরবারের বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তোলার কাজে অংশ নিই এবং আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগকে পুনরায় নির্বাচিত করার অঙ্গীকার করি।’

পরে মন্ত্রী তার নিজস্ব তহবিল হতে ৬৫ জনকে মোট চার লাখ টাকা, ৮১ জন দুঃস্থ মুক্তিযোদ্ধাকে মোট পাঁচ লাখ টাকা, বন্যায় ক্ষতিগ্রস্ত ২৪০ পরিবারকে তিন হাজার টাকা করে মোট সাত লাখ ২০ হাজার টাকা, ১৫টি মসজিদে মোট দুই লাখ টাকা, চারটি মন্দিরে ৪০ হাজার টাকা, মোট ৬২ জন নারীকে ৬২টি সেলাই মেশিন, জেলা পরিষদের পক্ষ থেকে ৪৫ জন দুঃস্থ ও বেকারের মাঝে সাত লাখ ৫৮ হাজার টাকা, মিল্কভিটার গরু পালনকারী ১২৫ জনকে ১০ হাজার টাকা করে মোট ১২ লাখ ৫০ হাজার টাকাসহ বিভিন্ন অংকের প্রায় ৪০ লাখ টাকার অনুদানের চেক হাতে তুলে দেন।

(ঢাকাটাইমস/২২জুন/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :