চিত্রা নদীতে বেইলি সেতুর এক লেন উন্মুক্ত

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুন ২০১৭, ১৮:৪৫

মাগুরার সীমাখালীতে চিত্রা নদীর উপর নির্মিত সেতুটি ভেঙে পড়ার দীর্ঘ চার মাস পর এক লেনের বেইলি সেতু বৃহস্পতিবার দুপুরে চলাচলের জন্য খুলে দেয়া হয়েছে। ঈদকে সামনে রেখে সেতুর এ অংশটি খুলে দেয়া হয়।

বিকাল ৩টায় শালিখা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমি মজুমদার, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নুরুন্নবী তরফদার, সহকারী পুলিশ সুপার কনক কান্তি দাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল কুমার দে, ইউপি চেয়ারম্যান বিমল শিকদারসহ স্থানীয় নেতারা এ সেতু যানবাহন চলাচলের জন্য উদ্বোধন করেন।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নুরুন্নবী তরফদার জানান, শ্রমিকরা রাতদিন কাজ করে দুই লেনের সেতুর এক লেনের কাজ সম্পন্ন করেছেন। বাকি কাজ ঈদের পরে শেষ হবে।

প্রসঙ্গত, গত ১২ ফেব্রুয়ারি চিত্রা নদীর উপর নির্মিত সেতুটি পাথরবোঝাই ১০ চাকার দুটিসহ তিনটি ট্রাক নিয়ে ভেঙে পড়ে। এর ফলে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, বরিশালের থেকে যশোর, খুলনা, বেনাপোল, সাতক্ষীরায় যাতায়াতকারী যানবাহনগুলোকে বিকল্প হিসেবে অতিরিক্ত ৩৪ কিলোমিটার পথ ঘুরে ঝিনাইদহ দিয়ে যাতায়াত করতে হচ্ছিল। যে কারণে বেনাপোল দিয়ে ঢাকার সাথে পণ্য আমদানি-রপ্তানিতে অতিরিক্ত সময় ও অর্থ ব্যয় বেড়ে গিয়েছিল।

(ঢাকাটাইমস/২২জুন/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :