শিক্ষক শিক্ষা কাউন্সিল নিয়ে মতামত দেয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুন ২০১৭, ২১:৪৩
ফাইল ছবি

জাতীয় শিক্ষক শিক্ষা কাউন্সিল আইনের খসড়া নিয়ে ১৫ জুলাইয়ের মধ্যে মতামত প্রদানের জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। পেশা হিসেবে শিক্ষক তৈরি করার বিষয়টি যাতে আইনে থাকে এ বিষয়ে জোর দেন শিক্ষামন্ত্রী।

বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ে জাতীয় শিক্ষক শিক্ষা কাউন্সিল (এনটিইসি)-এর ১৪তম সভায় এ নির্দেশ দেন মন্ত্রী। বৈঠকে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

সভায় জাতীয় শিক্ষক শিক্ষা কাউন্সিল আইন, ২০১৭ এর পরিমার্জিত খসড়া নিয়ে আলোচনা হয়।

সভায় জানানো হয়, শিক্ষক শিক্ষা কাউন্সিল আইন, ২০১৭ (পরিমার্জিত খসড়া) এর ওপর মতামত প্রদানের জন্য শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক আটটি প্রতিষ্ঠানকে অনুরোধ করা হয়। এসব মন্ত্রণালয় ও দপ্তরের মতামতের আলোকে খসড়া পরিমার্জন করা হয়েছে।

এছাড়া সভায় ১৩তম সভার গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়। সভায় এনটিইসি পুনর্গঠন নিয়েও আলোচনা অনুষ্ঠিত হয়।

সভায় শিক্ষামন্ত্রী বলেন, এনটিইসি গঠনের আসল উদ্দেশ্য ছিল ভালো শিক্ষক তৈরি করা এবং যারা ভবিষ্যতে শিক্ষকতাকে পেশা হিসেবে নেবেন তাদেরকে যথাযথভাবে প্রস্তুত ও মোটিভেট করা। দেশের শিক্ষা ও প্রশিক্ষণ ক্ষেত্রে প্রয়োজনীয় সমন্বয় সাধন এবং কার্যকর মান নিশ্চিত করার জন্য এ কাউন্সিল গঠন করা হয়।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান, জাতীয় বিশ্বদ্যিালয়ের উপাচার্য প্রফেসর হারুন-উর-রশিদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামানসহ শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং কাউন্সিলের সদস্যরা সভায় উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২২জুন/এমএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :