দুঃস্থদের সেলাইমেশিন আত্মসাৎ, দুই জনপ্রতিনিধি আটক

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুন ২০১৭, ২২:০৮

অসহায় দুঃস্থ নারীদের জন্য সরকারের দেওয়া বিনামূল্যের প্রায় অর্ধশতাধিক সেলাইমেশিন আত্মসাতের অভিযোগে বগুড়ায় দুই নারী জনপ্রতিনিধিকে আটক করেছে পুলিশ। এসময় বিক্রি নিষিদ্ধ ৮টি সরকারি সেলাইমেশিন জব্দ করা হয়।

বৃহস্পতিবার বিকেলে শেরপুর পৌরশহরের টাউন কলোনি এলাকাস্থ বেগম সালমা ইসলাম সেফার বাড়িতে অভিযান চালিয়ে পুলিশ ওই সব সেলাইমেশিন জব্দ করা হয়। পরে এ ঘটনায় দুই জনপ্রতিনিধিকে উপজেলা পরিষদ এলাকা থেকে আটক করে পুলিশ।

আটককৃতরা হলেন- শেরপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও নারী উন্নয়ন ফোরামের সভাপতি বেগম সালমা ইসলাম সেফা (৪৮) এবং উপজেলার বিশালপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান সংরক্ষিত সদস্য অত্র ফোরামের সাধারণ সম্পাদক জেসমিন আকতার (৪৫)।

বিকেলে শেরপুর থানার পুলিশ পরিদর্শক তদন্ত বুলবুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় উপজেলা প্রকৌশলী নুর মোহাম্মদ বাদি হয়ে আটককৃতদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগের ভিত্তিতে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিরাজুল ইসলাম জানান, স্থানীয় সরকার বিভাগ থেকে এই উপজেলার দুঃস্থ নারীদের মাঝে বিনামূল্যে বিতরণের জন্য ২লাখ ৯৯হাজার ৭৯০টাকার ৪৩টি সেলাই মেশিন ক্রয় করা হয়। নারী উন্নয়ন ফোরামের মাধ্যমে সেলাই মেশিনগুলো বিতরণের কথা ছিল। কিন্তু মহিলা ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা সদস্য উপজেলা প্রকৌশলীর কাছ থেকে কৌশল সেলাইমেশিনগুলো বিতরণের কথা বলে উত্তোলন করেন।

তবে তারা তা দুঃস্থদের মাঝে বিতরণ না করে সিংহভাগ সেলাইমেশিন বিক্রি করে আত্মসাৎ করেছেন। এ ঘটনায় তাদের বিরুদ্ধে নিয়মানুযায়ী পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান ইউএনও সিরাজুল ইসলাম।

(ঢাকাটাইমস/২২জুন/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :