চাল সংকট, নীলফামারীতে ভিজিএফ কার্ডে গম

নীলফামারী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুন ২০১৭, ২২:২৯

সরকারি খাদ্যগুদামে পর্যাপ্ত পরিমাণ চাল মজুদ না থাকায় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে এবার ভিজিএফ কার্ডে দুঃস্থদের মাঝে গম বিতরণ করবে সরকার। ঈদের আগেই নীলফামারী জেলার চার লাখ ৪ হাজার ৩১৫ জনকে দশ কেজি করে চালের পরিবর্তে ১৩ কেজি ২৭২ গ্রাম করে গম দেয়া হবে।

বৃহস্পতিবার বিষয়টি সাংবাদিকদের কাছে নিশ্চিত করেছেন জেলা খাদ্য অধিদপ্তরের জেলা কর্মকর্তা সাইফুল ইসলাম ও জেলা ও ত্রাণ পুনর্বাসন কর্মকর্তা এটিএম আখতারুজ্জামান।

খাদ্য ও ত্রাণ অধিদপ্তরের কর্মকর্তারা জানান, এ জন্য মঙ্গলবার দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে এ জেলার সংশ্লিষ্ট দপ্তরে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে চিঠি পাঠানো হয়েছে।

নীলফামারী জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার দফতর সূত্র জানায়, এর আগে নীলফামারী জেলার ছয় উপজেলায় ভিজিএফের কার্ডে ৪ লাখ ৪৩১৫ জনের মাঝে ৪০৪৩.১৬০ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছিল দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর।

স্থানীয় সরকারি ৭টি খাদ্য গুদামে চালের মজুদ রয়েছে প্রায় দুই হাজার ৫০০ মেট্রিকটন। ফলে ভিজিএফের বরাদ্দকৃত চাল সে পরিমাণে মজুদ নেই। চাল মজুদ না থাকায় কার্ডধারীরা ১০ কেজি করে চালের পরিবর্তে বিনামূল্যে ১৩ কেজি ২৭২ গ্রাম করে গম পাবেন। এ জন্য ৪০৪৩.১৬০ মেট্রিক টন চালের পরিবর্তে ৫৩৬৬.৮১ মেট্রিকটন গম বরাদ্দ দেয়া হয়েছে। যা ঈদের আগেই কার্ডধারীদের মাঝে বিতরণ করা হবে।

(ঢাকাটাইমস/২২জুন/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :