আইডিবিতে অর্ধেক দামে ইলেকট্রনিক্স পণ্য

আফরোজ ইসলাম, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জুন ২০১৭, ১২:৩৮ | প্রকাশিত : ২৩ জুন ২০১৭, ০৮:৪১

ঈদকে সামনে রেখে বিভিন্ন ধরনের ইলেকট্রনিক্স পণ্যে ৫০ শতাংশ পর্যন্ত নগদ মূল্য ছাড় দিচ্ছে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত দেশের সর্ববৃহৎ কম্পিউটার মার্কেট বিসিএস কম্পিউটার সিটির ব্যবসায়ীরা। ক্রেতাদের আকর্ষণ বাড়াতে কম্পিউটার সিটির ব্যবসায়ীরা মার্কেটের গ্রাউন্ড ফ্লোরে এই ছাড়কৃত পণ্যের পসরা সাজিয়েছে। যেখানে পণ্যভেদে ৫ থেকে ৫০ শতাংশ পর্যন্ত নগদ মূল্য ছাড়ে বিভিন্ন ধরনের ইলেকট্রনিক্স পণ্য পাওয়া যাবে।

ছাড়কৃত ইলেকট্রনিক্স পণ্যের মধ্যে রয়েছে, ওয়ারলেস ও হেডফোন, ওয়ারলেস স্পিকার, সাউন্ডবক্স, ইয়ারফোন, পেনড্রাইভ, পাওয়ারব্যাংক, মোবাইলের চার্জার, বিভিন্ন ধরনের ক্যাবল, মোবাইল কভার, মাউস, কি-বোর্ড, গেমিং গিয়ার সহ বিভিন্ন ধরনের গ্যাজেট। এছাড়া নির্দিষ্ট কিছু ল্যাপটপ, ট্যাব ‍ও ডিজিটাল ক্যামেরার উপরও দেওয়া হচ্ছে মূল্য ছাড়।

বিক্রয়কর্মীরা জানান, ঈদে পোষাক থেকে শুরু করে প্রায় সব ধরনের পণ্যেই নগদ মূল্য ছাড় সহ বিভিন্ন ধরনের অফার দেওয়া হয়। তাই ক্রেতাদের আকর্ষণ বাড়াতে ইলেকট্রনিক্স পণ্যেও ছাড় দেওয়া হয়েছে। কারণ এখন ঈদে মানুষ শুধু পোষাক নিয়ে ব্যস্ত থাকে না, ইলেকট্রনিক্স পণ্যেও কেনে।ইলেকট্রনিক্স পণ্যের এই মেলায় ক্রেতাদের যথেষ্ট সাড়া পেয়েছেন বলেও জানান তারা।

আজিম নামের একজন ক্রেতা ঢাকাটাইমসকে বলেন, কম্পিউটার সিটিতে ছাড়ে যেসব পণ্য বিক্রয় করা হচ্ছে বর্তমান সময়ে তা সবই নিত্য প্রয়োজনীয় প্রযু্ক্তি পণ্য।যেহেতু ছাড়ে পণ্যগুলো পাওয়া যাচ্ছে তাই কিছু প্রয়োজনীয় গ্যাজেট এখান থেকে কিনবো ভাবছি।।

তবে তার অভিযোগ, ব্যানারে ৫ থেকে ৫০ শতাংশ পর্যন্ত মূল্য ছাড় দেওয়া কথা লেখা থাকলেও শুধুমাত্র গুটিকয়েক পণ্যে ৫০শতাংশ ছাড় দেওয়া হচ্ছে। বাকি সব পণ্যেই মাত্র ৫ থেকে ১০ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে।

সাপ্তাহিক ছুটির দিন রবিবার ছাড়া ঈদের আগের দিন পর্যন্ত মূল্য ছাড়ে এসব ইলেকট্রোনিক্স পণ্য বিক্রি চলবে। সময়ের সাথে সাথে ছাড়কৃত পণ্যের পরিমান ও ছাড়ের পরিমান বাড়তে পারে বলেও জানান বিক্রেতারা।

(ঢাকাটাইমস/২৩জুন/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :