যানবাহনের চাপ কম পাটুরিয়া ঘাটে

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুন ২০১৭, ০৯:৫৫

পাটুরিয়া ফেরি ঘাটে যানবাহন পরিস্থিতি এখনো স্বাভাবিক রয়েছে। এই মুহূর্তে ছোট গাড়ির কিছুটা চাপ থাকলেও ঘাট এলাকায় দেখা যায়নি বড় ধরনের কোনো যানবাহন। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের চাপ কিছুটা বাড়বে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসি কর্মকর্তারা।

বিআইডব্লিউটিসি‘র আরিচা কার্যালয়ের উপ-মহাব্যস্থাপক আজমল হোসেন জানান, বৃহস্পতিবার দুপরের দিকে পাটুরিয়া ঘাট এলাকায় পাড়ের অপেক্ষায় যানবাহনের চাপ কিছুটা থাকলেও বিকালের পর থেকে ঘাটে তেমন কোনো যানবাহন ছিল না। এই কর্মকর্তারা বলেন, এই মুহূর্তে পাটুরিয়া ফেরি ঘাটে ১৫০টির মত ছোট গাড়ি (প্রাইভেটকার,মাইক্রোবাস) পাড়ের অপেক্ষায় থাকলেও বড় কোনো ধরনের যাত্রীবাহী যানবাহন নেই। তবে সকাল ১০টার পর থেকে ঘাটে যানবাহনের চাপ বাড়বে বলে মনে করেন ওই কর্মকর্তা।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌ রুটে মোট ১৭টি ফেরি দিয়ে যাত্রীবাহী যানবাহন পাড়াপার করা হচ্ছে। এর মধ্যে রয়েছে আটটি রো-রো, তিনটি কে-টাইপ ও ছয়টি ইউটিলিটি ফেরি। শুক্রবার বিকালের মধ্যে আরও একটি রো-রো ফেরি এই বহরে যুক্ত হবে। এছাড়া যানজট মুক্ত রাখতে ও যানবাহন পারাপার স্বাভাবিক করতে নৌ মন্ত্রণালয়ের নির্দেশে এ রুটে আজ সকাল থেকে বন্ধ রয়েছে পণ্যবাহী ট্রাক পারাপার। এই নির্দেশ অব্যাহত থাকবে ঈদের তিনদিন পর পর্যন্ত।

(ঢাকাটাইমস/২৩জুন/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :