কাশ্মিরে ডেপুটি পুলিশ সুপারকে পিটিয়ে, থেঁতলে খুন

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জুন ২০১৭, ১৬:১৫ | প্রকাশিত : ২৩ জুন ২০১৭, ১৪:২৯

জম্মু ও কাশ্মিরের এক ডেপুটি পুলিশ সুপারকে পিটিয়ে, পাথর দিয়ে থেঁতলে খুন করল উত্তেজিত জনতা। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটে শ্রীনগরের নওহাট্টার জামিয়া মসজিদের সামনে।

পবিত্র শবে কদর নামাজের জন্য মসজিদে একে একে হাজির হচ্ছিলেন মুসল্লিরা। রাত তখন সাড়ে ১২টা। হঠাৎই এক ব্যক্তিকে মসজিদের বাইরে সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করতে দেখা যায়। সবে নামাজ শুরু হয়েছে।

অভিযোগ, সে সময় হঠাৎই ওই ব্যক্তি মসজিদের ভিতরে ঢুকে ছবি তুলতে শুরু করেন। প্রার্থনা করতে আসা কয়েক জনের চোখে পড়ে যায় বিষয়টি। মসজিদের ভেতরের ছবি কেন তুলছেন? শুরু হয় জিজ্ঞাসাবাদ। অভিযোগ, এরপরেই গুলি ছুড়তে শুরু করেন ওই ব্যক্তি। তার ছোড়া গুলিতে আহত হন তিনজন। প্রথমে ভয় পেলেও, পরক্ষণেই ক্ষিপ্ত হয়ে ওঠেন মসজিদে আসা মানুষজন।

প্রত্যক্ষদর্শীরা জানান, এরপরই মসজিদ থেকে টেনে বের করে শুরু হয় গণধোলাই। তাকে বিবস্ত্র করে চলে ব্যাপক মারধর। পাথর দিয়ে থেঁতলে দেয়া হয় তার মাথা। ঘটনার খবর পৌঁছাতেই বিশাল পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

পুলিশ জানিয়েছে, মৃত ব্যক্তি কাশ্মিরের ডেপুটি পুলিশ সুপার মুহাম্মদ আইয়ুব পণ্ডিত। তিনি কাশ্মিরের খানইয়ারের বাসিন্দা।

এই ঘটনার পরই প্রশ্ন উঠতে শুরু করেছে, পুলিশের একজন শীর্ষ কর্মকর্তা মসজিদের বাইরে সাধারণ পোশাকে কেন ঘোরাঘুরি করছিলেন? কেনই বা মসজিদের ভিতরের ছবি তুলছিলেন?

এক প্রত্যক্ষদর্শী জানান, আইয়ুবকে অনেক ক্ষণ ধরে সন্দেহজনকভাবে মসজিদের বাইরে ঘোরাঘুরি করতে দেখা যায়। প্রথমে বিষয়টাকে খুব একটা পাত্তা দেয়নি কেউ। নামাজের জন্য সকলেই তখন ব্যস্ত ছিলেন। প্রার্থনা চলাকালীন আইয়ুব মসজিদে ঢুকে ছবি তুলতেই কয়েকজন প্রতিবাদ করেন। তখনই নাকি নিজের সার্ভিস রিভলভার থেকে এলোপাথারি গুলি চালাতে শুরু করেন তিনি।

তবে পুলিশের বিশেষ সূত্রের দাবি, জামিয়া মসজিদে মাঝেমধ্যেই নিরাপত্তার দায়িত্বে থাকতেন আইয়ুব। যারা প্রতিদিন মসজিদে আসতেন তাদের অনেকই আইয়ুবকে চিনতেন। ওই দিনও মসজিদের নিরাপত্তার দায়িত্বেই ছিলেন ওই পুলিশ কর্মকর্তা।

আরও দাবি করা হয়েছে, জম্মু ও কাশ্মিরের সিকিউরিটি উইং-এর কর্মকর্তারা সাধারণ পোশাক পরেই তাদের দায়িত্ব পালন করেন। কিন্তু কেন আইয়ুব মসজিদের ভেতরের ছবি তুলছিলেন বিষয়টি স্পষ্ট নয়। এ নিয়ে তদন্ত শুরু হয়েছে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

(ঢাকাটাইমস/২৩জুন/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

দুই নিরস্ত্র ফিলিস্তিনিকে গুলি করে হত্যার পর বালিচাপা দিলো ইসরায়েলি সেনারা 

গাজায় যুদ্ধাপরাধে জড়িতদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করতে আইসিসির প্রতি আহ্বান

কলকাতা বিমানবন্দরে চলল গুলি, নিরাপত্তা কর্মীর মৃত্যু

ইসরায়েলের বিরুদ্ধে নিষেধাজ্ঞার আহ্বান জানিয়ে হুমকি পেলেন জাতিসংঘের বিশেষজ্ঞ

মস্কোতে কনসার্টে হামলা: এখনো প্রায় ১০০ জন নিখোঁজ 

বাবা কোটিপতি, ২০ বছর ধরে জানতই না ছেলে!

গাজা যুদ্ধের ১৭৩তম দিন, প্রাণহানি বেড়ে সাড়ে ৩২ হাজার

মস্কোতে সন্ত্রাসী হামলা: ফের মৃত্যুদণ্ড চালুর আহ্বান রুশ আইনপ্রণেতাদের

দশ বছরে ৬৪ হাজার অভিবাসীর মৃত্যু, বেশিরভাগই সাগরে ডুবে: জাতিসংঘ

৩০ হাজার কোটি রুপি ব্যয়ে মিয়ানমার সীমান্তে বেড়া দেবে ভারত

এই বিভাগের সব খবর

শিরোনাম :