ঈদের আগে ভিজিএফ পাচ্ছে না মির্জাপুরের দরিদ্ররা

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুন ২০১৭, ১৬:৫২

ঈদুল ফিতর উপলক্ষে টাঙ্গাইলের মির্জাপুরে দরিদ্রদের জন্য সরকারের বরাদ্দকৃত ভিজিএফ গম ঈদের আগে বিতরণ করা হচ্ছে না। সরকারি গুদামে পর্যাপ্ত মজুদ না থাকায় গম বিতরণ সম্ভব হচ্ছে না বলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জানিয়েছেন।

সরকার প্রতি বছর ঈদুল ফিতর উপলক্ষে দরিদ্রদের মধ্যে দশ কেজি করে চাল বিতরণ করে থাকে। তবে এ বছর চালের সংকট থাকায় সরকারি নির্দেশনা মোতাবেক চালের পরিবর্তে পৌনে ১৩ কেজি করে গম বিতরণ করতে বলা হয়।

জানা যায়, মির্জাপুর উপজেলায় একটি পৌরসভা ও ১৪টি ইউনিয়নের জন্য ২৭ হাজার ৯৯৩ জনের জন্য ৩৭১ মেট্রিক টন গম বরাদ্দ দেয়া হয়। কিন্তু গুদামে মজুদ আছে মাত্র ৯৫ মেট্রিক টন। গমের এই অপর্যাপ্ততার কারণে ঈদের আগে মির্জাপুরে ভিজিএফ গম বিতরণ করা হচ্ছে না বলে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আকতারুজ্জামান জানান।

আজাগানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম সিকদার বলেন, ‘ঈদের আগে ভিজিএফের চাল দেয়া হবে বিধায় আমরা তালিকা প্রস্তুত করে রেখেছি। কিন্তু ঈদের আগে বিতরণ করা হবে না বলে আমাদের জানিয়েছে খাদ্য ও ত্রাণ অধিদপ্তর।’ ঈদের আগে এই চাল বিতরণ করতে পারলে দরিদ্রদের জন্য অনেক উপকার হতো বলে তিনি জানান।

মির্জাপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কনক কান্তি দেবনাথের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, নারায়ণগঞ্জ সাইলো থেকে ট্রেডিং ঠিকাদাররা পরিবহন সংকটের কারণে গম সরবরাহ করতে না পারায় ঈদের আগে ভিজিএফের গম বিতরণ করা সম্ভব হচ্ছে না।

(ঢাকাটাইমস/২৩জুন/প্রতিনিধি/ইএস/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :