ভেস্তে যাচ্ছে গফরগাঁওয়ের ১৬ হাজার হতদরিদ্রের ঈদ

আজহারুল হক, গফরগাঁও (ময়মনসিংহ)
 | প্রকাশিত : ২৩ জুন ২০১৭, ১৭:১৪

ময়মনসিংহের গফরগাঁওয়ে তিন ইউনিয়ন পরিষদের গাফিলতিতে ১৬ হাজার অসহায়, বয়স্ক, বিধবা ও অস্বচ্ছল প্রতিবন্ধীর ঈদ ভেস্তে গেছে। উপজেলার ওই তিন ইউনিয়ন হলো- চরআলগী, বারবাড়িয়া ও রাওনা।

এই তিন ইউনিয়ন পরিষদ থেকে অসহায়, বয়স্ক, বিধবা ও অস্বচ্ছল প্রতিবন্ধীদের তালিকা উপজেলা সমাজসেবা কার্যালয়ে জমা না দেয়ায় এই ১৬ হাজার ভাতাভোগী ঈদুল ফিতরের আনন্দ থেকে বঞ্চিত হচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

উপজেলা সমাজসেবা কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার ১৫টি ইউনিয়নে ভাতাভোগী রয়েছেন ১৫ হাজার ৬৭৭ জন। তার মধ্যে বয়স্ক ভাতাভোগী ৯ হাজার ৯৫০, বিধবা ও স্বামী নিগৃহিতা ৩ হাজার ১৯৮ জন, অস্বচ্ছল প্রতিবন্ধী ২ হাজার ৪২৫ জন এবং প্রাথমিক স্তরের অস্বচ্ছল প্রতিবন্ধী শিক্ষার্থী ৭৪ জন, মাধ্যমিক স্তরের ১৮ জন, উচ্চ মাধ্যমিক স্তরের ১২ জন ও উচ্চ শিক্ষা স্তরের ৭ জন।

উপজেলা সমাজসেবা কর্মকতার তত্ত্বাবধানে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের নেতৃত্বে প্রতিটি ইউনিয়ন কমিটির তালিকা অনুযায়ী তিন মাস পর পর ভাতাভোগীরা ব্যাংক থেকে ভাতার টাকা উত্তোলন করে থাকেন। কিন্তু এবার উপজেলার ১৫টি ইউনিয়নের মধ্যে ১২ ইউনিয়ন কমিটি নির্ধারিত সময়ে ভাতাভোগীদের তালিকা সমাজসেবা কার্যালয়ে জমা দেয়। কিন্তু রাওনা, চরআলগী ও বারবাড়িয়া ইউনিয়ন কমিটি ভাতাভোগীদের তালিকা জমা দেয়নি। খায়রুল্লাহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির প্রতিবন্ধী শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস সুমাইয়ার মা জাহানারা বেগম বলেন, ভেবেছিলাম- অন্য সময়ের মতো এবারো ঈদের আগে মেয়ে আমার ভাতা পাবে। আর ভাতার টাকা দিয়ে মেয়েকে নতুন জামা ও জুতো কিনে দেব। কিন্তু সমাজসেবা অফিস থেকে সাফ জানিয়ে দেয়া হয়েছে ঈদের আগে ভাতা দেয়া সম্ভব নয়। ফলে মেয়ের জামা ও জুতা কিনা আর হলো না।

রাওনা ইউপি চেয়ারম্যান সাহাবুল আলম বলেন, গত দুই দিন আগেই সচিবকে প্রতিবন্ধীদের তালিকা জমা দিতে বলেছি।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা নজরুল ইসলাম সারণিক বলেন, তালিকা জমা দিতে তিন ইউপি চেয়ারম্যানদের অসংখ্যবার অনুরোধ করার পরেও তারা দেননি। বুধবার চরআলগী ইউনিয়ন থেকে একটি তালিকা দেয়া হলেও তা অসম্পূর্ণ। ফলে ঈদের আগে কোনভাবেই ভাতা দেয়া সম্ভব নয়। আশা করছি, ঈদের পর অফিস খোলার পরপরই ভাতা দিতে সক্ষম হব।

(ঢাকাটাইমস/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :