ভোলা-লক্ষীপুর ফেরি চলাচলে বিঘ্ন, দুর্ভোগে ঈদযাত্রীরা

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুন ২০১৭, ১৯:২৮

ভোলা-লক্ষীপুর রুটের ফেরি জোয়ার-ভাটার সঙ্গে মিল রেখে চলাচল করছে। এতে চরম ভোগান্তি পোহাচ্ছেন এ রুটে ঈদে বাড়িফেরা যাত্রীরা। অপেক্ষাকৃত নিচু স্থানে ঘাট স্থাপনের ফলে জোয়ারের পানিতে তলিয়ে যায় ফেরির গ্যাংওয়ে ও র‌্যাম। এতে ফেরিতে যানবাহন উঠা-নামা করতে সমস্যা হচ্ছে। আবার কখনো কখনো পানির কারণে ফেরি চলাচল বন্ধ রাখতে হয়।

ইলিশা ফেরিঘাটে গিয়ে দেখা যায় ফেরিতে বাস উঠতে গিয়ে পানিতে আটকে পড়ে। এতে শুক্রবার দুপুর ২টা থেকে বেলা সাড়ে ৪টা পর্যন্ত ফেরি চলাচল ও ফেরিতে কোনো যানবাহন উঠা-নামা করতে পারেনি। এতে কয়েক ঘণ্টা ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ।

যাত্রীদের অভিযোগ, ঈদের সময় যানবাহনের চাপ বাড়লেও ঘাটটি মেরামত হয়নি। এতে চলতি বর্ষা মৌসুমে জোয়ারের পানিতে ফেরি চলাচল বিঘ্নিত হচ্ছে। যে কারণে দুর্ভোগ পোহাতে হয় ঈদে ঘরমুখো যাত্রীদের।

যাত্রী জান্নাতুল ফেরদাউস জানান, চট্রগ্রাম যাওয়ার জন্য ঘাটে এসে বসে আছি। কিন্তু দুই ঘণ্টায়ও ফেরিতে উঠতে পারিনি। জোয়ারের পানিতে ফেরি তলিয়ে গেছে।

ট্রাকচালক আব্বাস বলেন, প্রতিদিনই জোয়ারের পানির কারণে ফেরিতে উঠানামা করতে কষ্ট হয়। ঘণ্টার পর ঘণ্টা ঘাটে অপেক্ষা করতে হয়। এখন ঈদের সময় যানবাহনের চাপ একটু বেশি থাকে। কিন্তু ঈদ উপলক্ষে ফেরির সমস্যা সমাধান করা হয়নি।

বাসচালক রহিম বলেন, ভোলা-লক্ষীপুর রুটটি অনেক গুরুপ্তপূর্ণ থাকলেও ঘাটের সমস্যা সমাধান করা হচ্ছে না। এতে প্রতিদিন দুর্ভোগ পোহাতে হয়।

ফেরিঘাটের টার্মিনাল সুপার মো. ইসমাইল হোসেন ঢাকাটাইমসকে বলেন, ঈদের যাত্রীদের চাপ বেশি। কিন্তু জোয়ারের পানির কারণে ঘাটে যানবাহন উঠা-নামা করতে সমস্যা হচ্ছে। তখন মাঝে মধ্যে ভাটা পড়া পর্যন্ত ফেরি চলাচল বন্ধ রাখতে হয। ঘাট সংস্কার এবং উঁচু করার জন্য আমরা বিআইডব্লিটিএ কর্তৃপক্ষকে জানিয়েছি, তারা ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছে।

দ্বীপজেলা ভোলার সাথে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যোগাযোগের একমাত্র সহজ মাধ্যম ভোলা-লক্ষীপুর ফেরি। বর্তমানে এ রুটে তিনটি ফেরি চলাচল করলেও জোয়ারের পানির কারণে ফেরি চলাচল বিঘ্নিত হচ্ছে। তাই দ্রুত ঘাটটি সংস্কারের দাবি জানিয়েছেন এ রুটের যাত্রী, পরিবহন মালিক এবং শ্রমিকরা।

(ঢাকাটাইমস/২৩জুন/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :