রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে কাজের ধীর গতি, চরম দুর্ভোগ

হিমেল চাকমা, রাঙামাটি
 | প্রকাশিত : ২৩ জুন ২০১৭, ২১:৪৫

রাঙামাটি-খাগড়াছড়ি সড়কের অস্তিত্বই নেই অনেক এলাকায়। সড়ক ধসে গিয়ে মিশে গেছে ছড়ার (পাহাড় থেকে নেমে আসা পানির নালা) সাথে। সড়কের দুপাশের পাহাড় ধসে মাটি পড়েছে সড়কে। দেখতে সড়ক যেন পাহাড়। সড়কের উপরে পড়েছে গাছ। পড়েছে বিদ্যুতের খুঁটি।

শুক্রবার সকালে রাঙামাটি সদরের শুকরছড়ির খামারপাড়া গিয়ে দেখা যায়, খামারপাড়া থেকে কিচিং পর্যন্ত প্রায় ২ কিলোমিটার সড়কের উপর পড়েছে মাটি ও গাছ। খামারপাড়া ও কিচিং দুটি অংশে সড়ক পুরো ধসে বিলীন হয়ে গেছে। দীর্ঘ পথ হেঁটে গন্তব্যে যাচ্ছে মানুষ। রোদে হাঁপাচ্ছে।

কাঁধে করে আনারসবোঝাই দুটি ঝুড়ি নিয়ে রাঙামাটি আসছিলেন পূণ্যরাম চাকমা।

তিনি বলেন, বাগানে আনারস পেকে নষ্ট হয়ে যাচ্ছে। সড়কটি বন্ধ থাকায় এগুলো বাজারে আনা সম্ভব হচ্ছে না। ব্যবসায়ীরাও আনারস কিনতে আগ্রহী নয়।

বুড়িঘাট থেকে দুই ভাই অসুস্থ মাকে আনছেন রাঙামাটিতে। ক্ষোভ প্রকাশ করেন একজন।

বিহিত বিধান খীসা বলেন, রাঙামাটি-চট্টগ্রাম সড়কের যে ক্ষতি হয়েছে তার চেয়ে বেশি ক্ষতি হয়েছে রাঙামাটি- খাগড়াছড়ি সড়কে। এটি সরজমিনে না দেখলে বুঝা যাবে না। এটি দ্রুত সংস্কার জরুরি।

জনবল ও যন্ত্রাপতি সংকটে প্রয়োজন অনুযায়ী সংস্কার কাজ ধীরগতিতে চলছে স্বীকার করে সড়ক ও জনপদের রাঙামাটি অঞ্চলের উপ-সহকারী প্রকৌশলী মো. আবু মুছা বলেন, আমরা সড়কটি সচলের জন্য কাজ করে যাচ্ছি। সমস্যা হচ্ছে আমাদের যন্ত্রপাতি ও জনবলের সংকট আছে। আমাদের সড়কে কাজ করার জন্য স্কেভেটর, চেনড্রোজার, গ্রেডার নেই। এগুলো অবশ্যই থাকা জরুরি। একটি মাত্র পেলোডার আছে সেটির বয়স ৪০ বছরের উপরে। এটি দিয়ে কাজ করানো যাচ্ছে না।

(ঢাকাটাইমস/২৩জুন/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :