সারোয়ার-তামিম গ্রুপের তিন ‘জঙ্গি’ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুন ২০১৭, ১৫:৫১

রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে জঙ্গি সংগঠন নব্য জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের তিন সদস্যকে গ্রেপ্তারের কথা জানিয়েছে র‌্যাব। র‌্যাব-১১ এর একটি দল শুক্রবার দিবাগত রাতে তাদেরকে গ্রেপ্তার করে বলে জানিয়েছে বাহিনীটি।

যাদেরকে ধরা হয়েছে তারা হলেন, সাইফুল ইসলাম, আবদুল মতিন এবং ইবাদ।

র‌্যাব-১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কামরুল হাসান ঢাকাটাইমসকে বলেন, ‘পূর্বের একটি মামলায় তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে।’

গ্রেপ্তারকৃতরা ঈদকে কেন্দ্র করে কোন নাশকতার পরিকল্পনা করছিল কি না- এমন প্রশ্নের জবাবে এই র‌্যাব কর্মকর্তা বলেন, ‘তাদেরকে জিজ্ঞাসাবাদ করলেই বিস্তারিত জানা যাবে। আপাতত এমন কোন তথ্য পাওয়া যায়নি।’

সাম্প্রতিক জঙ্গি তৎপরতায় আলোচিত নব্য জেএমবির শীর্ষ নেতা হিসেবে তামিম চৌধুরী এবং সারোয়ার জাহানের এর নাম এসেছে। পুলিশ বলছে, নব্য জেএমবির নেতৃত্বে ছিলেন তামিম চৌধুরী আর র‌্যাব বলছে নেতৃত্বে ছিলেন সারোয়ার জাহান।

এই দুই সন্দেহভাজর জঙ্গি নেতাই নিহত হয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে। এদের মধ্যে ২০১৬ সালের ২৭ আগস্ট গভীর রাতে নারায়ণগঞ্জের পাইকপাড়ায় পুলিশের অভিযানে দুই সঙ্গীসহ নিহত হন তামিম চৌধুরী। ওই অভিযানের আগে তিনি সারোয়ার জাহানের সঙ্গে যোগাযোগ করেছিলেন বলে র‌্যাবের পর্যবেক্ষণে বের হয়ে এসেছে। ওই রাতে অভিযান শুরু হওয়ার পর এই দুই জঙ্গি নেতার মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে কথোপকথন প্রকাশও করেছে র‌্যাব।

আর সারোয়ার জাহান সাভারের বসুন্ধরারটেক এলাকায় র‌্যাবের অভিযানে আহত অবস্থায় ধরা পড়েন ২০১৬ সালের ৮ অক্টোবর। পরে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এই দুই জঙ্গি নেতা ধরা পড়লেও তার অনুসারীরা বিভিন্ন এলাকায় নাশকতার চেষ্টা করছে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। আর প্রায়ই গোপন সংবাদের ভিত্তিতে অভিযানে আটক করা হচ্ছে তাদের।

ঢাকাটাইমস/২৪জুন/এএ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :