নাফিসকে নিয়ে প্রধান নির্বাচকের ‘মিথ্যাচার’

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুন ২০১৭, ১৮:০১
ফাইল ছবি

বৃহস্পতিবার অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য ২৯ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই দলে জায়গা হয়নি ঘরোয়া ক্রিকেটে ছন্দে থাকা বেশ কয়েকজন তারকা ক্রিকেটারের।

বিশেষ করে অভিজ্ঞ ব্যাটসম্যান শাহরিয়ার নাফিস। সেই সঙ্গে রাখা হয়নি মার্শাল আইয়ুব এবং মেহেদী মারুফকে। গত মৌসুমে এই চার ক্রিকেটার ব্যাট হাতে ছিলেন উজ্জ্বল। তাদের রান সংখ্যা ছিল এমন নাফিস (৬০০) রান, মার্শাল আইয়ুব (৬৬১), ইমতিয়াজ হোসেন (৬৪১) এবং মেহেদি মারুফ (৬৩০)।

অবশ্য নাফিসের না থাকায় হতাশ হয়েছেন অনেকেই। জানতে চাওয়া হয়েছিল প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর কাছে, কেন রাখা হয়নি ৭৫ ওয়ানডে খেলা শাহরিয়ার নাফিসকে। ‘বাংলাদেশ দলের টপ অর্ডার নাফিসের কোনো জায়গা নেই। তাছাড়া ও ঘরোয়া ক্রিকেট নিজের পজিশনে ব্যাটিং করেনি। সেখানে ও খেলেছে ৪ বা ৫ নম্বরে।’

মিনহাজুল আবেদিনের এমন মন্তব্যের সত্যতা খুঁজে পাচ্ছেন না শাহরিয়ার নাফিস। তিনি বলেন, ‘দেখেন আমি লিগের একটি ম্যাচেও চার-পাঁচ নম্বরে ব্যাটিং করিনি। নান্নু ভাই যা বলেছে এটা মানা যায় না। ওনার ভুল শোধরানো উচিত। আমি প্রাইম দোলেশ্বরের হয়ে একটি বাদে সবগুলো ম্যাচে তিন নম্বরে ব্যাটিং করেছি।’

বিপিএল সিজন ফোরে ১৭টি ম্যাচ থেকে ৩৯৬ রান করেছেন নাফিস। রয়েছে তিনটি অর্ধশতকও। ব্যাটিং গড় ২৮.২৮। সর্বশেষ ২০১৩ সালে বাংলাদেশ দলের জার্সিতে মাঠে নামেন নাফিস। এরপর আর দেখা যায়নি তাকে। দেশের হয়ে ৭৫ ওয়ানডেতে করেছেন ২২০১ রান। ২৪ টেস্টে রয়েছে ১২৬৭ রান। একমাত্র টি-টোয়েন্টিতে করেন ২৫ রান।

(ঢাকাটাইমস/২৪জুন/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :