হিলি স্থলবন্দরে সাত দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুন ২০১৭, ১৯:২০

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে টানা সাত দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে।

বাংলা হিলি কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশন এই সিদ্ধান্ত নিয়েছে। তবে হিলি চেকপোস্টের মাধ্যমে এই দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে।

বাংলা হিলি কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি কামাল হোসেন রাজ জানিয়েছেন, ঈদুল ফিতর উপলক্ষে ২৩ জুন থেকে ২৭ জুন পর্যন্ত এই স্থলবন্দর বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছিল। কিন্তু ভারতীয় ব্যবসায়ীদের আবেদনের প্রেক্ষিতে চালসহ দ্রব্যমূল্যের বাজার স্থিতিশীল রাখতে আগের তারিখ পরিবর্তন করে ২৫ জুন থেকে ১ জুলাই পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়। ২ জুলাই থেকে স্থলবন্দরে যথারীতি আমদানি-রপ্তানি কার্যক্রম চালু হবে।

হিলি শুল্ক স্টেশনের সহকারী কমিশনার ফকরুল আমিন চৌধুরী জানান, সিঅ্যান্ডএফ এজেন্টস ২৫ জুন থেকে কার্যক্রম বন্ধ রাখলেও ব্যবসায়ীদের সুবিধার্থে এবং সরকারের রাজস্ব আহরণের স্বার্থে কাস্টমস কার্যালয় ওইদিন খোলা থাকবে। ব্যবসায়ীরা চাইলে তাদের পণ্য খালাস করতে পারবেন।

হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আফতাব হোসেন জানান, বন্দরে ব্যবসা-বাণিজ্য বন্ধ থাকলেও ইমিগ্রেশন চেকপোস্টের কার্যক্রম স্বাভাবিক থাকবে। এই ক্ষেত্রে পাসপোর্টধারী যাত্রীরা নির্বিঘ্নে যাতায়াত করতে পারবেন।

ঢাকাটাইমস/২৪জুন/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :