ঈদ কবে, জানা যাবে কাল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জুন ২০১৭, ২২:১১ | প্রকাশিত : ২৪ জুন ২০১৭, ২১:৫৬

পবিত্র ঈদুল ফিতরের তারিখ নির্ধারণে আগামীকাল বৈঠকে বসছে জাতীয় চাঁদ দেখা কমিটি। রবিবার সন্ধ্যায় সারাদেশে শাওয়াল মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা করে কমিটি ঈদের তারিখ ঘোষণা করবে। আগামীকাল চাঁদ দেখা গেলে সোমবার বাংলাদেশে ঈদুল ফিতর পালিত হবে। আর চাঁদ দেখা না গেলে মঙ্গলবার পালিত হবে ঈদুল ফিতর।

পশ্চিমাকাশে রমজান মাসের চাঁদ দেখা দেয়ার পর বাংলাদেশের মুসলমানরা সিয়াম সাধনা করছে। আজ ২৮তম রোজা পালন করে মুসলমানরা। রাতে ২৯তম তারাবির নামাজ আদায় করছে মুসল্লিরা। আগামীকাল চাঁদ দেখা গেলে এবার ২৯ দিনে শেষ হবে রমজান মাস। তাহলে সোমবার পবিত্র ঈদুল ফিতর পালিত হবে। আর চাঁদ দেখা না গেলে মঙ্গলবার পবিত্র ঈদ পালিত হবে। ঈদ কবে হবে সেজন্য আগামীকাল সন্ধ্যা পর্যন্ত অপেক্ষা করতে হবে।

ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, রবিবার সন্ধ্যা সোয়া সাতটায় ফাউন্ডেশনের বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বসবে। কমিটির সভাপতি ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে ধর্ম সচিব, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক এবং বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিবসহ কমিটির সদস্যরা সভায় উপস্থিত থাকবেন।

আগামীকাল বাংলাদেশের আকাশে কোথাও শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে, তা ইসলামিক ফাউন্ডেশনকে টেলিফোন ও ফ্যাক্স নম্বরে জানানোর অনুরোধ জানানো হয়েছে। টেলিফোন নম্বর: ৯৫৫৯৪৯৩, ৯৫৫৯৬৪৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭ ও ৯৫৫৮৩৩৭। ফ্যাক্স নম্বর: ৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৫৯৫১।

ঢাকাটাইমস/২৪জুন/এমআর

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :