বিএনপি নেতাদের বড় অংশের ঈদ ঢাকাতেই

বোরহান উদ্দিন, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুন ২০১৭, ১২:৩৪

কেন্দ্রের রাজনীতি করায় বিএনপির বেশিরভাগ রাজধানী ঢাকায় থাকেন বছরজুড়ে। মাঝে মাঝে ঢুঁ মারেন এলাকায়। তবে ঈদকে কেন্দ্র করে অনেকে নেতাকর্মীদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করে নিতে এলাকায় ছুটে যান। যদিও এবার দলের কেন্দ্রীয় নেতাদের মধ্যে একটি বড় অংশই ঢাকাতেই ঈদ করছেন। বেশ কয়েকজনের দিনটি কাটবে পরদেশে।

যদিও নির্বাচনকে সামনে রেখে কেন্দ্রীয় নেতাদের নেতাকর্মীদের সাথে ঈদ করতে যাওয়ার নির্দেশনা আছে বলে জানিয়েছেন নেতারা। তবে সেই নির্দেশনাকে তেমন গুরুত্ব দিচ্ছেন না নেতারা।

নির্বাচনী প্রস্তুতি নিচ্ছেন-এমন নেতাদের একটি বড় অংশ আবার কয়েক দিন ধরেই এলাকায়। কেউ বা বাড়ি যাবেন চানরাতে। কেউ বা ঈদের দিন বা ঈদের পর পর।

আবার আবার চেষ্টা করছেন ঢাকাতেই নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করবেন। কেউ আবার চেয়ারপারসনের নজরের মধ্যে থাকতে তার শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে থাকবেন।

গতবছরের মতো এবারও ঈদের দিন রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুভেচ্ছা বিনিময় করবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এদিন দুপুর ১২টায় কূটনীতিক, বিশিষ্ট নাগরিক, দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষের সঙ্গে তিনি ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

বিএনপি মহাসচিব এবার ঈদ উদযাপন করছেন অস্ট্রেলিয়ায় বড় মেয়ে মির্জা সামারুর সঙ্গে। ইতিমধ্যে তিনি চলে গেছেন।

অবৈধ অনুপ্রবেশ মামলায় ভারতের শিমলায় বিচারের মুখোমুখি বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমেদকে ঈদের দিনটি পার করতে হচ্ছে সেখানেই। দলের সহসভাপতি সাদেক হোসেন খোকা অবস্থান করছেন যুক্তরাষ্ট্রে। বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুও ঈদ করছেন দেশের বাইরে।

আর দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্যদের মধ্যে ঢাকায় ঈদ উদযাপন করবেন খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, এম কে আনোয়ার, মাহবুবুর রহমান, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান এবং মির্জা আব্বাস।

স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম যশোরে ও আমীর খসরু মাহমুদ চৌধুরী নিজ এলাকা চট্টগ্রামে।

ভাইস চেয়ারম্যানদের মধ্যে ঢাকায় ঈদ করছেন শাহ মোয়াজ্জেম হোসেন, হাফিজ উদ্দিন আহমেদ, সেলিমা রহমান। মো. শাজাহান নোয়াখালীতে এবং শামসুজ্জামান দুদু চুয়াডাঙ্গায় নিজ এলাকায় ঈদ করবেন।

চেয়ারপারসনের উপদেষ্টাদের মধ্যে আবুল খায়ের ভূঁইয়া ও আবদুস সালাম ঢাকায় থাকলেও জয়নুল আবদিন ফারুক ঈদ করবেন নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীর সেনবাগে।

চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব মাগুরায়, খন্দকার মোক্তাদির হোসেন সিলেটে এবং আমান উল্লাহ আমান ঢাকার কেরানীগঞ্জে ঈদের আনন্দ ভাগাভাগি করবেন নেতাকর্মীদের সঙ্গে।

এছাড়া ঈদে রাজধানীতে থাকবেন বিএনপির বিশেষ দায়িত্বে থাকা সম্পাদক আসাদুজ্জামান খান রিপন, শিক্ষাবিষয়ক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এ বি এম ওবায়দুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক শরীফুল আলম, চেয়ারপারসনের ব্যক্তিগত সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল, মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান ও শামসুদ্দিন দিদার।

সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন বরিশাল ও ফরিদপুরের নগরকান্দায় ঈদ করবেন সহ-সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল।

এছাড়া স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, ছাত্রদলের সভাপতি রাজীব আহসান, সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টু ঢাকায় ঈদ করবেন। আর স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু ঈদে নিজ এলাকা লক্ষ্মীপুরে থাকবেন বলে জানা গেছে।

ঢাকাটাইমস /২৫জুন/বিইউ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ‘ভাঁওতাবাজি': আমীর খসরু

বিচার না হওয়ায় চিকিৎসকদের ওপর হামলা বেড়েই চলছে: ড্যাব 

দেশের প্রতিটি গুমের পেছনে আওয়ামী লীগ সরকার দায়ী: রিজভী

বিএনপিকে প্রতিহত করে বিজয় সুসংহত করতে হবে: ওবায়দুল কাদের 

উপজেলায়ও সমঝোতা চায় ১৪ দল, জয় নিশ্চিত করতে চাচ্ছেন শেখ হাসিনার সাক্ষাৎ 

বর্তমান ইসির অধীনে উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা ১২ দলীয় জোটের

বিরোধী দলের নেতাকর্মীদের ওপর সরকার জুলুম-অত্যাচার অব্যাহত রেখেছে: মির্জা ফখরুল

সাম্প্রদায়িকতার মাধ্যমে আমাদের ঐতিহ্য নষ্ট করতে দেব না: নাছিম

ডা. জাফরুল্লাহ চৌধুরী ছিলেন অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর

উপজেলা নির্বাচনে যাচ্ছে না বিএনপি

এই বিভাগের সব খবর

শিরোনাম :