শেবাচিমে চিকিৎসকদের কারণে নবজাতকের মৃত্যুর অভিযোগ

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ জুন ২০১৭, ১৪:৩৯ | প্রকাশিত : ২৫ জুন ২০১৭, ১৪:২৭

বরিশাল শেবাচিম হাসপাতালে অপারেশনকালে নবজাতকে মেরে ফেলার অভিযোগ উঠেছে চিকিৎসকদের বিরুদ্ধে।

শনিবার রাত সাড়ে দশটায় অপারেশনের মাধ্যমে ডেলিভারির সময় নবজাতকের মাথায় আঘাত লাগে। চিকিৎসকরা স্বজনদের কাছ থেকে মুচলেকা নিতে চাইলে পরবর্তীতে চিকিৎসকরা রুমে তালা লাগিয়ে সটকে পড়েন।

নবজাতকের মা ইয়ানুর বেগম পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার ছোট বাইজদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা। তার স্বামী শাহদাৎ হোসেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালকের ব্যক্তিগত সহকারী।

মৃত নবজাতকের দাদী ফ্লোয়ারা সুলতানা বলেন, তার পুত্রবধূর সন্তান প্রসবের জন্য শনিবার সকাল দশটায় গলাচিপা থেকে বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালে ভর্তি হন। চিকিৎসকরা রোগীর অবস্থা দেখে বলেন, অপারেশন করতে হবে না ডেলিভারি নরমল হবে। রাত সাড়ে দশটার দিকে ওটিতে নিলে কর্তব্যরত চিকিৎসকরা বলেন স্বাভাবিক প্রসব হবে। কিন্তু আধা ঘণ্টা পর দেখি শিশুটির মাথার পিছনে কাটা এবং সেলাই করা অবস্থায় আমাদের কাছে রেখে যায়। এসময় ডাক্তাররা আমাদের কাছে লিখিত নিতে চাইলে প্রতিবাদ করার পর তারা চলে যান।

এ নিয়ে হাসপাতালের পরিচালক ডা.এসএম সিরাজুল ইসলাম বলেন, অপারেশন থিয়েটারে কেবল ইন্টার্নি নয়; ওই বিভাগের প্রধান তিনিও ছিলেন। শিশুটির মাথায় সেলাইয়ের চিহ্ন নয়, ওটা ক্যাপুট। অর্থাৎ মাথা ফোলা থাকায় পরবর্তীতে স্বাভাবিক হলে চামড়ার ভাঁজ থেকে যায়। তিনি আরো বলেন, চিকিৎসকদের কোনো ভুল ছিল না।

(ঢাকাটাইমস/২৫জুন/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :