মির্জাপুরের অসহায় সালেহার পাশে আ. লীগ নেতা, প্রশাসন

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ জুন ২০১৭, ১৭:৩৫ | প্রকাশিত : ২৫ জুন ২০১৭, ১৭:১৫

টাঙ্গাইলের মির্জাপুরে পলিথিনের ঘরে ১০ বছর ধরে বসবাস করা সালেহার ঘর নির্মাণের জন্য ১০ হাজার টাকা দিচ্ছেন হংকং শাখা আওয়ামী লীগের সভাপতি ও মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আবুল কালাম আজাদ লিটন। তিনি হংকংয়ে স্থায়ীভাবে বসবাস করেন। সেখান থেকে টেলিফোনে মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদমীনের কাছে এ অনুদান দেয়ার কথা জানান এ আওয়ামী লীগ নেতা ও ব্যবসায়ী।

ঢাকাটাইমসে ‘মির্জাপুরে সালেহার পলিথিনের ঘর’ শিরোনামে একটি খবর প্রকাশ হলে তা নজরে আসে আবুল কালাম আজাদ লিটনের।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদমীন জানিয়েছেন, আওয়ামী লীগ নেতা লিটন তাকে ফোন করে ১০ হাজার টাকা দেবেন বলেছেন। প্রশাসনও সালেহাকে সহযোগিতা করবে। তাকে স্থায়ীভাবে পুনর্বাসন করা হবে।

গত ১০ বছর ধরে মির্জাপুর উপজেলার উয়ার্শী ইউনিয়নের নবগ্রামের লৌহজং নদীর তীরে তিন শিশু সন্তান নিয়ে গাছতলায় পলিথিনের নিচে বাস করছেন সালেহা বেগম। বছর পনের আগে পাশের গ্রামের মোস্তফার সঙ্গে বিয়ে হয় সালেহার। বিয়ের তিন বছরের মাথায় এক ছেলে লাবলু ও মেয়ে আয়েশাকে রেখে দিনমজুর স্বামী মারা যান।

এরপর স্বামীর বাড়িতে আশ্রয় না হওয়ায় দুই সন্তান নিয়ে সালেহা ফিরে আসেন বাবার বাড়ি। কিন্তু বাবাও মারা গেছেন। বাবা ও স্বামীর মৃত্যুর পর পারিপার্শিক অবস্থার কিছুটা অপকৃতস্থ হয়ে পড়েন সালেহা। পরে উপায়ন্তর না পেয়ে এভাবে পলিথিনের বাসা তৈরি করেন তিনি।

আওয়ামী লীগ নেতার অনুদান আর প্রশাসনের উদ্যোগের তথ্য এখনও জানেন না সালেহা। তবে এই তথ্যটি শিগগির তাকে জানানো হবে বলে জানিয়েছেন প্রশাসনের কর্মকর্তারা। তারা আশা করছেন সবার উদ্যোগে এই অসহায় নারী তার সন্তানদের জন্য একটি সুন্দর ভবিষ্যত নিশ্চিত করে যেতে পারবেন।

ঢাকাটাইমস/২৫জুন/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :