ঈদটা আগের মতো হয় না: লিনু

জহির উদ্দিন মিশু, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জুন ২০১৭, ০৮:৫৯

জোবেরা রহমান লিনু। জাতীয় টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপে ১৬ বারের বিজয়ী তিনি। যে গৌরবের সুবাদে তার নাম উঠেছে গিনেস বুকের পাতায়। ১৯৬৫ সালের ৯ জুন চট্টগ্রামের কাপ্তাইয়ে জন্মগ্রহণ করেন এই টেনিস কন্যা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে মনোবিজ্ঞানে দ্বিতীয় বিভাগে প্রথম স্থান অধিকার করেন জোবেরা। ১৯৭৭ সালে একক, দ্বৈত আর মিশ্র দ্বৈতে জাতীয় চ্যাম্পিয়ন তিনি। নিজের ঈদ ভাবনা নিয়ে দেশের কৃতী টেনিস তারকা জোবেরা রহমান লিনু কথা বলেছেন ঢাকাটাইমসের সঙ্গে।

আমার নানু বাড়ি খুলনা। আগে বেশিরভাগ সময় আমরা ঈদ করতাম নানু বাড়িতে। এখন খুব একটা যাওয়া হয়না। ঈদে সেলামির দিকে একটু বেশিই নজর থাকত। তখন ২ টাকা, ৫ টাকা করে সেলামি পেতাম। যেটা সে সময় অনেক কিছু। অনেক খুশি লাগত। টাকা পাওয়ার জন্য সবাইকে সালাম করতাম।

ঈদের আগে নতুন কাপড় কেনার একটা জোঁক ছিল। এখন সেসব নাই। নতুন কাপড় কিনবো, নতুন কাপড় পরবো এটার আমাজে ঈদের আগ থেকেই মুখে হাসি লেগে থাকত। ঈদের দিন খাওয়া-দাওয়া মজা করা সেসব এখন কিছুই নাই।

এখন ঈদে খুব বিরক্ত লাগে, মাঝে মধ্যে টিভি ছেড়ে দেখি, সে টিভিটাও উপভোগ করতে পারিনি। এত এত বিজ্ঞাপন। একটা নাটক দেখতে বসলে অর্ধেক দেখা হয়। সবকিছু মিলে ঈদটা ঠিক আগের মতো উপভোগ করি না।

আমরা আগে যে আনন্দটা করেছি, বাচ্চারাও সে আনন্দটা এখন পায়না। আমাদের যাতায়াত ব্যবস্থা নিয়ে আর কি বলব। অবশ্য ঈদের দিন ফাঁকা থাকে। তাছাড়া এখন যার যার মতো জীবন হয়ে গেছে । আগে তো না জানিয়ে কারো বাসায় যাওয়া যেতো। এখন আগে ফোন দিয়ে বলতে হয়, আপনি বাসায় থাকবেন, আমি আসতাম। কোথাও যাবেন কিনা জানতে চাইলে, হয়তো বললো, না থাকবো না।

এভাবে আর আগের মতো ঈদটা হয়না। আমরা যেটা পার করে আসছি সেটা এখনকার বাচ্চার জানলো না। তাদের যদি জিজ্ঞাসা করা হয়, তাদের ঈদ নিয়ে আমাদের মতো বলতে পারবে না। এখন তারা সকালে নামাজ পড়তে যায়, বাসায় আসে, খাওয়া-দাওয়া করে টিভি দেখে এই। আসলে আমাদের মনটাই এখন মরে গেছে। তবে সবাই যে এমন সেটা না। আমি আনন্দ করতে পারি না। অনেকে এখনও ঈদে আনন্দ করে।

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :