সালমানের নায়িকারা বয়সে অনেক ছোট

তাজরিন জাহান তারিন
 | প্রকাশিত : ২৬ জুন ২০১৭, ১৭:৪১

বলিউড তারকা সালমান খানের ছবিতে নায়িকাদের বয়স হতে হবে তার চেয়ে প্রায় অর্ধেক, এটা যেন এক অঘোষিত নিয়ম হয়ে দাঁড়িয়েছে। সর্বশেষ মুক্তি পাওয়া তার ৯৬তম ছবি 'টিউবলাইট'-এর ক্ষেত্রেও এর ব্যতিক্রম হয়নি।

১৯৮৮ সালে ২৩ বছর বয়সে বলিউডে অভিষেক হওয়ার পর থেকে এ পর্যন্ত মাত্র দুটি ছবিতে তার চেয়ে বড় বয়সের অভিনেত্রীর সঙ্গে অভিনয় করেন কিং খান।

সালমানের প্রথম ছবি 'বিবি হো তো অ্যায়সা’র নায়িকার বয়স ছিল তার সমান। ওই বছরই মুক্তি পাওয়া তার সুপারহিট ছবি 'ম্যায়নে পেয়ার কিয়া'র নায়িকা ছিল তার চেয়ে তিন বছরের ছোট। ব্যতিক্রম শুধু শ্রীদেবী। 'চন্দ্রমুখী' (১৯৯৩) এবং 'চান্দ কা টুকরা' (১৯৯৪) ছবিতে শ্রীদেবীর সঙ্গে অভিনয় করেন সালমান। তার চেয়ে মাত্র দুই বছরের বড় ছিলেন শ্রীদেবী।

নব্বইয়ের দশকে টাইগার তারকার নায়িকাদের বয়সের ব্যবধান খুব বেশি ছিল না। কিন্তু ২০০০ সালের পর থেকে দিন দিন নায়িকাদের সঙ্গে সালমানের বয়সের পার্থক্য বেড়েই চলছে। পরবর্তী সময়ের ছবিতে যে নায়িকাদের সঙ্গে রোমান্স করেছেন সালমান, তাদের বয়সের ব্যবধান অর্ধেকেরও বেশি ছিল।

২০০৫ সালে যখন 'লাকি: নো টাইম ফর লাভ' মুক্তি পায়, তখন নায়িকা স্নেহা উল্লার বয়স ছিল মাত্র ১৭ বছর, আর সালমানের ৪০ ছুঁই ছুঁই। এরপর সোনম কাপুর, আয়েশা টাকিয়াদের সঙ্গেও সালমান অভিনয় করেছেন, যখন তাদের বয়স ২০-এর ঘরে ছিল, কিন্তু সালমানের ৫০ ছুঁই ছুঁই।

২০১৬ সালে যখন 'সুলতান' মুক্তি পায়, তখন ছবির নায়িকা আনুশকার বয়স ছিল ২৮, আর সালমান তখন ৫০ বছরের কুমার।

টিউবলাইটে সালমানের সঙ্গে জুটি বেঁধেছেন যে চীনা তারকা ঝু ঝু, তার বয়স ৩২ বছর। অর্থাৎ ৫১ বছর বয়সী সালমানের চেয়ে ১৯ বছরের ছোট।

তবে বয়সের পার্থক্য সালমানের ছবির সাফল্যের ক্ষেত্রে কখনো কোনো বাধা হতে পারেনি। ৯৫টি যখন সফল হয়েছে, তখন ৯৬তমটি কি আর বাদ যাবে।

(ঢাকাটাইমস/২৫জুন/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :