ফেসবুকেই দেখা যাবে পছন্দের সিরিয়াল

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জুন ২০১৭, ১৪:২৩

টিভিতে সিরিয়ালের অনেকেই ভক্ত। কিন্তু ফেসবুকিং করার সময় সিরিয়াল দেখার সুযোগ কই? কিন্তু শিগগিরই ফেসবুকেই দেখা যাবে পছন্দের সিরিয়াল। এজন্য কাজ করছে ফেসবুক। নিজেদের জনপ্রিয়তা অক্ষুণ্ন রাখতে মাঝেমধ্যেই কিছু না কিছু চমক দিচ্ছে ফেসবুক। নেটিজেনদের একঘেয়েমি দূর করতে কখনও আনা হচ্ছে ৩৬০ ডিগ্রি ভিডিও তো কখনও মেসেঞ্জারে যুক্ত হচ্ছে ফটো স্টেটাস অপশন। তবে এখানেই থেমে যাচ্ছে না জনপ্রিয় এই সোশ্যাল নেটওয়ার্কিং সাইট। এবার আরও আকর্ষণীয় নয়া অভিজ্ঞতা হতে চলেছে ফেসবুক ব্যবহারকারীদের। এবার ফেসবুকে লগ-ইন করেই দেখা যাবে হাই-কোয়ালিটির টেলিভিশন সিরিজ এবং গেমিং শো।

শিগগিরই ফেসবুক ওয়ালেই দেখে নিতে পারবেন আপনার ফেভরিট সিরিজ। ফেসবুকের মিডিয়া পার্টনারশিপের প্রেসিডেন্ট নিক গ্রুডিন জানান, আগামী গ্রীষ্ম থেকেই আসন্ন টেভি সিরিজের এপিসোডগুলি ফেসবুকে আপলোড করার কথা ভাবা হচ্ছে। তিনি বলেন, ‘ভিডিওর মাধ্যমে নেটিজেনদের এক সুতোয় বেঁধে ফেলাই আমাদের উদ্দেশ্য। যেসব শো মানুষের মধ্যে সম্প্রীতি ও ঐক্য স্থাপন করতে পারে, সে ধরনের সিরিজই বেছে নেবে ফেসবুক। তা খেলার শোও হতে পারে আবার কমেডি, রিয়ালিটি বা গেমিং শোও হতে পারে ‘

নিক আরও জানান, সিরিজগুলি ফেসবুকে দেখানোর জন্য শোগুলিকে অর্থ দেবে এই সোশ্যাল সাইট। তবে ফেসবুকের জন্য ভিডিও তৈরি করে আগামীদিনে ছোটপর্দার জগতের ব্যক্তিদের অর্থ উপার্জন করার সুযোগও খুলে দেবে এই সাইট।

শোনা যাচ্ছে, এর জন্য হলিউড স্টুডিও এবং অন্যান্য এজেন্সির সঙ্গে গাঁটছড়া বাঁধতে চলেছে ফেসবুক। এতদিন সিরিয়ালের মিস হয়ে যাওয়া পর্ব দেখতে ইউটিউব, আমাজন অথবা হটস্টারের মতো ডিজিটাল প্ল্যাটফর্মগুলির দ্বারস্থ হতেন নেটিজেনরা। এবার তাদের জোর প্রতিযোগিতা দিতে আসরে নামছে ফেসবুক।

(ঢাকাটাইমস/২৮জুন/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা