ঈদে চট্টগ্রামের বিনোদনকেন্দ্রগুলো লোকারণ্য

ইব্রাহিম খলিল, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জুন ২০১৭, ১৬:৪৯

ঈদের তৃতীয় দিনেও চট্টগ্রামের পর্যটন কেন্দ্রগুলোতে মানুষের উপচে পড়া ভিড়। সবুজ পাহাড় আর লোনা জলের বিস্তৃত সাগর দেখতে লাখো মানুষ ব্যস্ত সময় কাটাচ্ছেন বন্দর নগরীর বিনোদন কেন্দ্রগুলোতে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে সব বয়সের মানুষ ঘুরতে এসেছেন এসব বিনোদনকেন্দ্রগুলোতে।

চট্টগ্রাম চিড়িয়াখানা ও পতেঙ্গা সমুদ্র সৈকতে মানুষের তিল ধারণে ঠাঁই নেই। চট্টগ্রাম শিশুপার্ক, সীতাকুণ্ড ইকোপার্ক, ফয়েজ লেক ওয়াটার পার্ক, কর্ণফুলী শিশুপার্ক, বহদ্দারহাট স্বাধীনতা পার্ক, কাপ্তাই ন্যাশনাল পার্ক, জুম রেস্তোরা, রাঙ্গুনিয়া উপজেলায় অবস্থিত অ্যাভিয়ারি পার্ক, মিরসরাই মহামায়া লেক, ভাটিয়ারি গলফ ক্লাব, নেভাল বিচে লোকে লোকারণ্য।

বিনোদনকেন্দ্রগুলোতে ঘুরে দেখা যায়, তীব্র রোদ আর ভ্যাপসা গরম উপেক্ষা মানুষের ঢল নেমেছে। আনন্দ উপভোগ করছেন বিনোদন প্রেমীরা। তবে মাঝে-মধ্যে এক পশলা বৃষ্টি তাদের স্বস্তি দিচ্ছে।

পতেঙ্গা সমুদ্র সৈকত ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মো. হারুন বলেন, ঈদের দিন ভিড় কিছুটা কম ছিল। তবে ঈদের পরদিন থেকে সমুদ্র সৈকতে মানুষের ঢল নেমেছে। আজ বুধবার সকাল থেকে ভিড় বাড়ছে। চট্টগ্রাম মহানগর ছাড়াও দূর-দূরান্ত থেকে পর্যটকরা এখানে আসছেন ঈদ আনন্দ উপভোগ করতে।

নগরীর ফয়েজ লেক বিনোদন স্পটের কর্মকর্তা রায়হান চৌধুরী জানান, ঈদের দিন বিকাল থেকে এখানে পর্যটকদের প্রচণ্ড ভিড় রয়েছে। এখানকার ওয়াটার পার্কেরও একই দশা। হাজার হাজার মানুষ টিকিট কেটে ঈদের আনন্দ ভাগাভাগি করছে।

রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনায় চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের উদ্যোগে প্রতিষ্ঠিত দেশের একমাত্র অ্যাভিয়ারি পার্ক ও দীর্ঘতম ক্যাবল কার প্রকল্পেও হাজার হাজার পর্যটক ভিড় করছে। দায়িত্বে থাকা বন কর্মকর্তা মোহাম্মদ ইউসুফ বলেন, আমরা ভিড় সামলাতে হিমশিম খাচ্ছি। এখানে নূন্যতম ফি দিয়ে টিকিট কেটে দেশ বিদেশের দুর্লভ পাখিদের সঙ্গে সময় কাটানোর সুযোগ পাচ্ছেন পর্যটকরা। তিনি জানান, এখানে রয়েছে, লেক, সবুজ প্রকৃতি আর দেশের দীর্ঘতম ক্যাবল কার। ঈদের দিন থেকে এ পর্যন্ত এখানে আগত মানুষের সংখ্যা অর্ধ লাখ ছাড়িয়ে গেছে।

চট্টগ্রাম চিড়িয়াখানার টিকিট কালেক্টর ইকবাল হোসেন বলেন, ঈদের দিন থেকে এ পর্যন্ত দর্শনার্থীদের প্রচণ্ড ভিড় লেগেই আছে চিড়িয়াখানায়। সিংহ আর বাঘ চিড়িয়াখানায় দর্শনার্থীদের মূল আকর্ষণ। গত দুই দিনে ৩০ হাজারেরও বেশি দর্শনার্থী চিড়িয়াখানায় এসেছেন। এর আগে দিনে দুই থেকে তিন হাজার দর্শনার্থী আসতেন বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/২৮জুন/এমএবি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা