নরসুন্দা মুক্তমঞ্চে বিনোদনপ্রেমীদের ঢল, বখাটেদের উৎপাত

আমিনুল হক সাদী, কিশোরগঞ্জ প্রতিনিধি
 | প্রকাশিত : ২৮ জুন ২০১৭, ২১:৩১

কিশোরগঞ্জ শহরের মধ্যখানে উন্মুক্ত স্থানে নিঃশ্বাস নেয়ার জায়গা বিনোদনের প্রাণকেন্দ্র নুরসুন্দা মুক্তমঞ্চ এলাকা। নির্মল পরিবেশে আনন্দময় সময় কাটানোর জন্য এলাকাটি দিন দিনই মানুষের পদভারে মুখরিত হচ্ছে। গেল ঈদুল ফিতরের দিন থেকে সেখানে বিনোদনপ্রেমীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। তবে বখাটেদের উৎপাতও লক্ষ করা গেছে।

ঈদের ছুটিতে একটু ঘোরাঘুরির জন্যও মানুষের পছন্দের তালিকায় ছিল এই এলাকাটি। পরিবার-পরিজন ও শিশু-কিশোরদের নিয়ে সেখানে ছুটে আসেন চাকরিজীবী, ব্যবসায়ী, কবি-সাহিত্যিক, সাংবাদিকসহ নানা পেশাজীবীর হাজারো মানুষ।

গুরুদয়াল কলেজ মাঠ সংলগ্ন নরসুন্দা মুক্তমঞ্চ এলাকা যেন মানুষের ঈদ আনন্দকে আরও বহুগুণে বাড়িয়ে দিয়েছে। ঈদের আমেজে প্রতিদিনই এখানে জমায়েত হচ্ছেন হাজারো মানুষ। যেন এক মহামিলনের উৎসবে মাতোয়ারা বিনোদনপ্রেমীরা।

নরসুন্দা মুক্তমঞ্চ এলাকার এই অনন্য সৌন্দর্যের মাঝেও চোখে পড়ে কিছু দুর্ভোগ ও অস্বাভাবিক পরিবেশ। উঠতি বয়সী ছেলেদের মোটরবাইক নিয়ে লেকের পাড়ের ওয়াকওয়েতে ভো ভো করে ছোটাছুটি, প্রকাশ্যে ধুমপান ও অসামাজিক কার্যকলাপের কারণে দর্শনার্থীদের প্রতিনিয়ত দুর্ভোগ আর বিড়ম্বনায় পড়তে হচ্ছে।

দর্শনার্থীদের অনেকেই অভিযোগ করেন, নরসুন্দা মুক্তমঞ্চের খোলামেলা এলাকা ক্রমেই বখাটেদের দখলে চলে যাচ্ছে। তারা মোটর বাইকে বেপরোয়া গতি তুলে নারীদের উত্যক্ত করছে। প্রায়ই নারীরা নানা ধরনের হেনস্তার শিকার হয় এখানে। কিন্তু এসব প্রতিকারে প্রশাসন বা আইন-শৃংখলা বাহিনীর কোনো ভূমিকা নেই।

দর্শনার্থীরা বলছেন, প্রতিদিন বিকাল বেলায় এখানে হাজার হাজার মানুষ আসেন একটু নির্মল আনন্দময় পরিবেশে সময় কাটাতে। সেটি যেন বখাটেপনার কারণে নষ্ট হয়ে না যায়, এ জন্যে প্রশাসন বা আইন-শৃংখলা বাহিনীর জরুরি পদক্ষেপ গ্রহণ প্রয়োজন।

আশরাফ আলী নামে একজন বলেন, ঈদের জামাত শেষ হওয়ার পর থেকে চলছে বিনোদনপ্রেমীদের মিলনমেলা। নয়তলা বিশিষ্ট ওয়াচটাওয়ারে ওঠে দেখছে শহরের পরিবেশ। বইছে জনতার আনন্দের হাওয়া। নরসুন্দা নদীর তীরে গড়ে ওঠা এই বিনোদনকেন্দ্র ক্রমন্বয় বাড়ছে দর্শনার্থীদের ভিড়। ঈদ বিনোদনে আসা ফারুকুজ্জামান, শফিক কবীর, আশরাফ আলী সোহান জানালেন, যেভাবে বিনোদনপ্রেমীদের ভিড় দেখা যায় সে অনুযায়ী আইনশৃঙ্খলা বাহিনীর কোনো সদস্য মোতায়েন নেই।

(ঢাকাটাইমস/২৮জুন/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

লক্ষ্মীপুরে যুবলীগ নেতার চোখ উপড়ে দিয়েছে দুর্বৃত্তরা

ফেনী সরকারি কলেজে শিক্ষার্থীদের গণইফতারে ছাত্রলীগের হামলা, আহত ১০

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানে জরিমানা

যারা ট্রেনে আগুন দেয় তারাই ভাড়া বৃদ্ধির গুজব ছড়ায়: রেলমন্ত্রী

আলফাডাঙ্গায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মানিকগঞ্জে ব্যবসায়ী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

সিলেটে পিকআপ-লেগুনা সংঘর্ষে একই পরিবারের ৫ জন নিহত

এই বিভাগের সব খবর

শিরোনাম :