চাঁপাইনবাবগঞ্জের পৌর মেয়র বরখাস্ত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ জুন ২০১৭, ১৯:৩৬ | প্রকাশিত : ২৯ জুন ২০১৭, ১৬:৫৫

চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র নজরুল ইসলামের বিরুদ্ধে একটি বিস্ফোরক মামলার অভিয়োগপত্র আদালতে গৃহীত হওয়ায় স্থানীয় সরকার বিভাগ তাকে সাময়িকভাবে বরখাস্ত করেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসান।

সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ পৌর-১ শাখার উপ-সচিব মো. আব্দুর রউফ মিয়া স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ সদর থানার চামাগ্রামে একটি স্কুলে নাশকতার সৃষ্টির লক্ষ্যে ককটেল, গান পাউডার, লাঠিসোটা নিয়ে সভা করার সময় পুলিশ অভিযান চালায়। এসময় ২১ জনকে গ্রেপ্তার করা হয় এবং পৌর মেয়র নজরুল ইসলামসহ ৮-১০ জন পালিয়ে যায়।

এ ঘটনায় মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে পৌর মেয়রকে অভিযুক্ত করে অভিযোগপত্র আদালতে দাখিল করলে আদালত তা ৯ এপ্রিল গৃহীত হয়। এ প্রেক্ষিতে ২১ জুন স্থানীয় সরকার মন্ত্রণালয় পৌর মেয়রকে সাময়িকভাবে বরখাস্ত করে।

এ আদেশের কপি চাঁপাইবাবগঞ্জ জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসানের নিকট গত ২২ জুন পৌঁছালে ওই দিন বিকালে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় পাঠানো হয়।

এদিকে, পৌরসভার সচিব মো. মামুনর রশিদ জানান, ২২ জুন আদেশের কপি পাওয়ার পর বৃহস্পতিবার প্যানেল মেয়র-১ সাইদুর রহমান ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।

(ঢাকাটাইমস/২৯জুন/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :