বিএডিসির নশিপুর পাটবীজ খামারের তিন কর্মকর্তা বরখাস্ত

শাহ্ আলম শাহী, দিনাজপুর প্রতিনিধি
| আপডেট : ৩০ জুন ২০১৭, ১০:১৩ | প্রকাশিত : ৩০ জুন ২০১৭, ১০:০০

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি)-এর নশিপুর পাটবীজ খামারের তিন কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিএডিসির সচিব তুলসি চন্দ্র এই বহিষ্কারাদেশ দেন বলে নিশ্চিত করেছেন বিএডিসি দিনাজপুর অঞ্চলের সার বিপনের যুগ্ম পরিচালক আ ফ ম আফরোজ আলম। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।

বিএডিসি কর্তৃপক্ষ জানায়, গমবীজ সংক্রান্ত প্রকাশিত খবর কর্তৃপক্ষের নজরে আসার সঙ্গে সঙ্গে রেকর্ডপত্র পরীক্ষা করে সত্যতা প্রতীয়মান হয়। প্রাথমিক প্রমাণের ভিত্তিতে নশিপুর খামারের বীজ উৎপাদন সংরক্ষণের সঙ্গে সংশ্লিষ্ট যুগ্ম পরিচালক মোফাজ্জল হোসেন, উপসহকারী পরিচালক জাহাঙ্গীর আলম এবং ফিল্ডম্যান ও ভারপ্রাপ্ত গুদামরক্ষক আমজাদ হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সরেজমিন যাচাইয়ের জন্য তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত টিম গঠন করা হয়েছে। কমিটি ইতিমধ্যে তদন্ত শুরু করেছে। কমিটির প্রতিবেদন পাওয়ার পর বিধি মোতাবেক অন্যান্য ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়েছে।

নশিপুরভিত্তিক পাটবীজ খামারের গোডাউন থেকে পাচার হওয়া ১৬০ বস্তা বীজ গম মঙ্গলবার দুপুরে আটক করে স্থানীয় জনতা ও খামারের শ্রমিকরা। পরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আব্দুর রহামানের নেতৃত্বে পুলিশ ও র‌্যাবসহ প্রশাসন এসব গম জব্দ করে। ঘটনার পর মঙ্গলবার রাতেই নশিপুর পাটবীজ খামারের সব গুদাম সিলগালা করে দেয় জেলা প্রশাসন। এর আগেও একাধিকবার এ খামার থেকে বীজ গম ও ধান পাচারের পর জনতার চোখে ধরা পড়ে। তবে প্রতিবারই ধরাছোঁয়ার বাইরে থেকে যায় সংশ্লিষ্ট পাচারকারীরা। ভেতর-বাইরের একটি চক্র এই খামার থেকে দীর্ঘদিন ধরে পণ্য ও মালামাল চুরি এবং পাচারের সঙ্গে জড়িত।

(ঢাকাটাইমস/৩০জুন/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :