ফাঁকা পথে রাজধানীতে ফিরছেন উত্তরের যাত্রীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুন ২০১৭, ১৬:০০

স্বজনদের সাথে ঈদের আনন্দ শেষে রুজির টানে আবারও কর্মব্যস্ত ঢাকায় ফিরতে শুরু করেছেন উত্তরের মানুষ। রাজধানীতে ফিরতে যারা ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক ব্যবহার করছেন, তারা নির্বিঘ্নেই নিজ নিজ কর্মস্থলে পৌঁছাতে পারছেন।

ঈদ পরবর্তীতে যানজট নিরসনে শুক্রবার দুপুর থেকে প্রায় সাড়ে ৫০০ পুলিশ কাজ করবেন। এছাড়া সড়কের ১০টি স্থানে আইপি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

গত ১০ বছরের তুলনায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সংযোগ সেতু মহাসড়কের টাঙ্গাইলের অংশে ঈদের আগে তেমন দীর্ঘ যানজট ছিল না। ফাঁকা সড়কেই স্বস্তিতে বাড়ি ফিরেছিলেন যাত্রীরা। আবার ঈদের পরেও ফেরার পথে এখনও পর্যন্ত যানজটের সৃষ্টি হয়নি।

মহাসড়কে যানজট না থাকায় সন্তোষ প্রকাশ করেছেন চালক ও যাত্রীরা।

শুক্রবার সকাল থেকে টাঙ্গাইলের এলেঙ্গা বাসস্ট্যান্ড, রাবনা বাইপাস, আশেকপুর বাইপাস, করটিয়া ও তারটিয়ায় দেখা গেছে, স্বাভাবিকভাবেই যান চলাচল করছে। খুব একটা গাড়ির চাপ নেই। বেশিরভাগ সময়ই মহাসড়কগুলো ফাঁকা চোখে পড়ে। তবে যাত্রীদের জীবনের ঝুঁকি নিয়ে বাসের পাশাপাশি ট্রাক ও পিকআপের ছাদে করেও রাজধানী ফিরতে দেখা গেছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির পরিদর্শক শাহ আলম বলেন, ঈদ পরবর্তীতে মহাসড়কে এখন পর্যন্ত কোথাও যানজটের সৃষ্টি হয়নি। মহাসড়ক এখন প্রায়ই ফাঁকা। স্বতিতেই কর্মস্থলে যাচ্ছেন মানুষ।

তবে বিকাল কিংবা সন্ধ্যায় ঢাকাগামী যানবাহনের চাপ বাড়তে পারে।

গোড়াই হাইওয়ে পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা খলিলুর রহমান বলেন, আমার অংশে কোথাও দীর্ঘ যানজটের সৃষ্টি হয়নি।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আছাবুর রহমান বলেন, মহাসড়কে যানজট নিরসনে পুলিশ নিরলসভাবে কাজ করছে। আশা করছি, যানজটের সৃষ্টি হবে না।

টাঙ্গাইলের পুলিশ সুপার মাহবুব আলম বলেন, ঈদ পরবর্তী যানজট নিরসনে মহাসড়কে আজ থেকে তিন দিন পুলিশ কাজ করবে। সড়কে প্রায় সাড়ে ৫০০ পুলিশ মোতায়েন করা হয়েছে। যানজট নিরসনে পুলিশের ব্যাপক তৎপরতা এবং ম্যানেজমেন্ট খুব ভালো। পুলিশ যানজট নিরসনে যে পরিকল্পনা নিয়েছে- তা বাস্তবে পরিণত হওয়ায় মহাসড়কের কোথাও দীর্ঘ যানজটের সৃষ্টি হয়নি।

(ঢাকাটাইমস/৩০জুন/আরকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :