খালেদার অনুদান পেলেন লংগদুর ক্ষতিগ্রস্তরা

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুন ২০১৭, ১৬:২৩

রাঙামাটির লংগদুতে অগ্নিসংযোগের পর ঘরহারা আদিবাসী পরিবারের জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পাঠানো পাঁচ লাখ টাকার অনুদান ক্ষতিগ্রস্তদের হাতে তুলে দেয়া হয়েছে।

শুক্রবার সকাল ১০টায় লংগদুর তিনটিলা বনবিহারে এই অনুদান ত্রাণ বিতরণ কমিটির সভাপতি অশ্বিনী কুমার চাকমার হাতে তুলে দেন রাঙামাটি জেলা বিএনপির নেতারা।

এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ ধর্মবিষয়ক সম্পাদক দীপেন দেওয়ান, উপজাতি বিষয়ক সম্পাদক অব. কর্নেল মনীষ দেওয়ান, জেলা বিএনপির উপদেষ্টা জহির আহমদ সওদাগর, জেলা বিএনপির সভাপতি শাহ আলম, সহসভাপতি হারুন রশিদ, সাধারণ সম্পাদক দীপন তালুকদার, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পনির, যুবদলের জেলা সভাপতি সাইফুল ইসলাম শাকিল।

এ সময় বিএনপির নেতারা লংগদুতে আদিবাসীদের গ্রামে অগ্নিসংযোগকারীদের আইনের আওতায় এনে শাস্তি এবং ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের দাবি জানান।

এর আগে নেতারা নিহত স্থানীয় যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়নের পরিবারের সাথে দেখা করেন এবং নয়নের স্ত্রীর হাতে খালেদা জিয়ার পাঠানো ৫০ হাজার টাকা তুলে দেন শাহ আলম।

লংগদু ঘটনার পর গত ৯ জুন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল লংগদুতে যাওয়ার জন্য রাঙামাটি আসে। প্রশাসন অসহযোগিতায় দলটি লংগদুতে যেতে পারেনি বলে অভিযোগ করে রাঙামাটিতে সংবাদ সম্মেলন করেন নোমান।

প্রসঙ্গত, গত ২ জুন ইউনিয়ন যুবলীগের এক নেতার মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে রাঙামাটির দুর্গম লংগদু উপজেলা সদরের চারটি গ্রামে পাহাড়িদের অন্তত ২০০টি বাড়ি পুড়িয়ে দেয়া হয়। ক্ষতিগ্রস্ত গ্রামগুলো হচ্ছে তিনটিলা, মানিকজোড়ছড়া, বড়াদম ও বাত্যাপাড়া। ঘটনার সময় আতঙ্কে এসব গ্রামের শতাধিক পাহাড়ি পরিবার পালিয়ে প্রায় ১৫ কিলোমিটার দূরের ভূইয়াছড়া, মধ্যমপাড়া, রাঙাপানিছড়া ও হারিহাবা এলাকার বনে, পরিত্যক্ত ঘরে ও গাছতলায় আশ্রয় নেয়।

(ঢাকাটাইমস/৩০জুন/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ‘ভাঁওতাবাজি': আমীর খসরু

বিচার না হওয়ায় চিকিৎসকদের ওপর হামলা বেড়েই চলছে: ড্যাব 

দেশের প্রতিটি গুমের পেছনে আওয়ামী লীগ সরকার দায়ী: রিজভী

বিএনপিকে প্রতিহত করে বিজয় সুসংহত করতে হবে: ওবায়দুল কাদের 

উপজেলায়ও সমঝোতা চায় ১৪ দল, জয় নিশ্চিত করতে চাচ্ছেন শেখ হাসিনার সাক্ষাৎ 

বর্তমান ইসির অধীনে উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা ১২ দলীয় জোটের

বিরোধী দলের নেতাকর্মীদের ওপর সরকার জুলুম-অত্যাচার অব্যাহত রেখেছে: মির্জা ফখরুল

সাম্প্রদায়িকতার মাধ্যমে আমাদের ঐতিহ্য নষ্ট করতে দেব না: নাছিম

ডা. জাফরুল্লাহ চৌধুরী ছিলেন অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর

উপজেলা নির্বাচনে যাচ্ছে না বিএনপি

এই বিভাগের সব খবর

শিরোনাম :